ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মঙ্গলবার রাজধানীতে বিক্ষোভ করবেন এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মঙ্গলবার রাজধানীতে বিক্ষোভ করবেন এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে জোটের ব্যানারে রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি।

রোববার দুপুরে গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে সম্মিলিত জাতীয় জোট আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ সময় দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জোটের শরিক দল ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন, জাপা প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এস এম ফয়সল চিশতী, সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ উপস্থিত ছিলেন।

মুসলমানদের পবিত্র নগরী জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্টের স্বীকৃতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাবেক রাষ্ট্রপতি তা দ্রুত প্রত্যাহার করে ওই এলাকায় শান্তি ফিরিয়ে আনার দাবি জানান।

এরশাদ বলেন, জেরুজালেমকে ট্রাম্পের ইসরাইলের রাজধানী ঘোষণা বেআইনি ও একতরফা সিদ্ধান্ত। এই হটকারি সিদ্ধান্তের কারণে জেরুজালেমসহ গোটা এলাকায় সহিংসতা বাড়বে এবং কোনোভাবেই শান্তি ফিরে আসবে না।

তিনি বলেন, ট্রাম্পের এই স্বীকৃতি জাতিসংঘের প্রস্তাববিরোধী। জাতিসংঘের ২৪২ নং প্রস্তাবে বলা হয়েছে, ইসরাইল জেরুজালেমকে রাজধানী করতে পারবে না। যেহেতু এটা দখলকৃত এলাকা। তাই আমরা জাতীয় পার্টি এবং আমাদের সম্মিলিত জাতীয় জোট মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একতরফাভাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার স্বীকৃতি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সম্মিলিত জাতীয় জোটের চেয়ারম্যান বলেন, ট্রাম্পের এই ঘোষণা মুসলমানদের হৃদয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। প্রতিবাদের ঝড় উঠেছে সারবিশ্বে। জোটের ব্যানারে আমরা এর প্রতিবাদে আগামী মঙ্গলবার রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করব।

‘ট্রাম্পের ঘোষণার পরিপ্রেক্ষিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বিশেষ অধিবেশন বসেছে। আমরাও গোটা বিশ্বের সঙ্গে একাত্ম ঘোষণা করে অবিলম্বে জেরুজালেমকে ইসরাইলের দখলমুক্ত করার আহ্বান জানাচ্ছি’ বলেন এরশাদ।

স্বাধীন ফিলিস্তিনের প্রতি অকুণ্ঠ সমর্থন জানিয়ে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের জনগণ ফিলিস্তিনের মজলুম জনগণের সঙ্গে আছে। আমরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের পাশে আছি, থাকব।’ মুসলমানদের প্রথম কাবা আল আকসা মসজিদসহ জেরুজালেম মুক্ত করতে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

রংপুর সিটি নির্বাচনে জাপা জিতবে কিনা জানতে চাইলে এরশাদ বলেন, সুষ্ঠু নির্বাচন হলে রংপুর সিটিতে আমরা জিতব। রংপুরে জিতে আমরা ভালভাবেই জাতীয় নির্বাচনের কার্যক্রম শুরু করব।

ভাতিজা আসিফকে বহিষ্কার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, আমার কাছে ব্যক্তির চেয়ে দল বড়। আসিফ আমার আপন ভাতিজা। তাকে বহিষ্কার করার একটাই কারণ, সে দলের সিদ্ধান্ত মানেনি। ভাই হোক, ভাতিজা হোক, সে যেই হোক না কেন আমার কাছে দল ও দলের সিদ্ধান্ত বড়। এ ঘটনার মধ্যদিয়ে দলীয় শৃঙ্খলা অটুট থাকবে বলেও মনে করেন তিনি।

সংবাদ সম্মেলনে জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাপা নেতা সাবেক সচিব এম নিয়াজ উদ্দিন মিয়া, উপদেষ্টা রেজাউল ইসলাম ভুইয়া, লেবার পার্টির চেয়ারম্যান সেকান্দর আলী মনি, জাপা নেতা নুরুল ইসলাম নুরু, শফিকুল ইসলাম সেন্টু, সুলতান মাহমুদ, এম এ রাজ্জাক খান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়