ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুর্নীতিকে সিন্ডিকেটে রূপ দেয় বিএনপি

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতিকে সিন্ডিকেটে রূপ দেয় বিএনপি

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন,  খালেদা জিয়া ও বিএনপি তাদের শাসনামলে মহাদুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছিল। তারা দুর্নীতিকে আর্টে রূপান্তর করে এবং দুর্নীতিকে সিন্ডিকেটে রূপ দেয়।

সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে ১৪ দলের সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ও খালেদা জিয়া দুর্নীতি করে মানুষ খুন করে। সুতরাং এরা একাত্তরের খুনি, ৭৫ এর খুনি, বঙ্গবন্ধুর খুনি, ২১ আগস্টের খুনি, জঙ্গি সন্ত্রাসের খুনি।

১৪ দলের পক্ষে খালেদা জিয়ার সকল দুর্নীতি গভীরভাবে তদন্ত করে দেশবাসীকে জানানোর আহ্বান জানান তিনি।

যেসব খুনের সঙ্গে খালেদা জিয়া সরাসরি সম্পৃক্ত সেসব বিষয়ে পুলিশি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বিএনপি নেতা মওদুদ আহমদের এক বক্তব্যের বিষয়ে ইনু বলেন, বিএনপির শাসনামলে খালেদা জিয়া জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেছিল। তার প্রয়াত ছেলে কোকোর ২০ কোটি টাকার বেশি সরাসরি সিঙ্গাপুর থেকে বাংলাদেশ ব্যাংকের তহবিলে যোগ হয়েছে।

ওইসব ঘটনার সঙ্গে সরকার কোনোভাবে জড়িত নয়। আমেরিকা সরকারের এক মামলায় কোকো ফেঁসে গিয়েছিল। কাজেই ওপেন চ্যালেঞ্জে বলছি, মওদুদ সাহেবসহ যারা এনিয়ে কথা বলেন, তারা কালো টাকা সাদা করলো কেন? আর কোকোর ২০ কোটি টাকা কোথা থেকে আসলো তার কৈফিয়ত দিয়ে তারপর কথা বলবেন।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে ইনু বলেন, আমরা চাই, বাংলাদেশে সময়মতো সাংবিধানিকভাবে নির্বাচন করতে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ১৪ দলের মুখপাত মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, অসীম কুমার উকিল, আবদুস সোবহান গোলাপ, এসএম কামাল হোসেন, জেপির শেখ সহিদুল ইসলাম, তরিকত ফেডারশনের নজিবুর বশর মাইজ ভাণ্ডারী, জাসদের নাজমুল হক প্রধান, গনতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের অসিত বরণ রায় প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/নৃপেন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়