ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৫ ডিসেম্বর ইসলামী আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫ ডিসেম্বর ইসলামী আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতির প্রতিবাদে ১৫ ডিসেম্বর সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একইসঙ্গে মার্কিন পণ্য বর্জনের আহ্বানও জানানো হয়েছে।

সোমবার রাজধানীর বায়তুল মোকাররমে এক বিক্ষোভ সমাবেশে দলটির আমির ‍মুফতি সৈয়দ রেজাউল করীম এ কর্মসূচি ঘোষণা করেন। এর আগে মার্কিন দূতাবাস অভিমুখে ঘেরাও কর্মসূচি পালন করতে দলটির নেতা-কর্মীরা বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে গণমিছিল বের করে। মিছিলটি শান্তিনগরে পৌঁছলে পুলিশ আটকে দেয়। এ সময় পুলিশ ও দলটির নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পুলিশি বাধার মুখে সেখানে কর্মসূচি শেষ করে ইসলামী আন্দোলন।

সমাবেশে ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, ‘ট্রাম্পের ঘোষণা বিশ্বের মুসলমানরা মেনে নেয়নি এবং নেবেও না। ট্রাম্পকে তার স্বীকৃতি বাতিল করতে হবে অন্যথায় বিশ্বের মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ইসরায়েল ও ট্রাম্পের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তুলবে।’

তিনি বলেন, ‘জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করে ট্রাম্প বিশ্বকে নতুন করে সংঘাত এবং অশান্ত করার দিকে ঠেলে দিয়েছে। এই স্বীকৃতি বিশ্ব মুসলিমের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের শামিল। ট্রাম্পের বিরুদ্ধে বিশ্ব আদালতে মামলা করতে হবে।’

তিনি দেশের মানুষকে আমেরিকার সকল পণ্য বর্জন করার আহ্বান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, প্রকৌশলী আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, যুবনেতা কে এম আতিকুর রহমান, ছাত্রনেতা জি এম রুহুল আমীন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, হাজী শাহাদাত হোসেন, মাওলানা আরিফুল ইসলাম, মাওলানা আনোয়ার হোসেন জেহাদী, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নাযীর আহমদ শিবলী ও মুফতি মাছউদুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়