ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

কারচুপির পুরোনো ভাঙা রেকর্ড বাজাবেন না

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৭ ২:২২:০৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৭ ৬:৪১:৪৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে ইঙ্গিত করে বিএনপির গতদিনের অভিযোগের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কারচুপির পুরোনো ভাঙা রেকর্ড বাজাবেন না।

তিনি বলেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন কুমিল্লা ও নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের মতোই হবে।

রোববার বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) গাবতলী বাস টার্মিনালের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রসিক নির্বাচন নিয়ে বিএনপি তাদের পুরোনো অভ্যাস চর্চা করছে। আগের নির্বাচনের মতো ফলাফলের আগ পর্যন্ত তারা ঢোল বাজাচ্ছে, কারচুপি হয়েছে। সব নির্বাচনের আগে তারা এসব ভাঙা রেকর্ড বাজায়।

কারচুপির অভিযোগকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, এটা করে তারা নির্বাচনে হেরে যাওয়ার আগে আরেকবার হারে। বিএনপির অভিযোগের কোনো বাস্তবতা নেই।

তিনি বলেন, নির্বাচনে আসুন। অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশের জন্য সরকার সর্বাত্মক সহযোগিতা দেবে।

এদিকে ডিপোর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রীকে পেয়ে বকেয়া বেতনের দাবি তোলেন বিআরটিসির চালকেরা। এ সময় তিনি শ্রমিকদের আশ্বস্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন।

পরে বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া জানান, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বেতন হালনাগাদ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

এ সময় বিআরটিসির চেয়ারম্যান শ্রমিকদের উদ্দেশে বলেন, গত অক্টোবর পর্যন্ত লোকসানে ছিলে বিআরটিসি। নভেম্ববর থেকে পজেটিভ যাত্রা শুরু করেছি। কল্যাণপুর বা মতিঝিলের বেতন হালনাগাদ হয়ে গেছে। অধৈর্য হবেন না। খুব সহসাই বিআরটিসির প্রত্যেক সদস্যের কল্যাণ নিশ্চিত করার সর্বোচ্চ চেষ্টা করব।

বেতনসংক্রান্ত সমস্যার কারণ জানিয়ে ফরিদ আহমদ ভূঁইয়া আরো বলেন, ২০১৫ সালে বেতন বাড়ানোর পর যেভাবে আয় বাড়ানোর দরকার ছিল সেভাবে পদেক্ষেপ নেওয়া হয়নি। এখন নতুন নতুন রুট দেখে বাস চালু হচ্ছে। বেতন হবে।

বিআরটিসির সবাইকে আচারণগত উন্নয়ন ঘটানোর আহ্বান জানিয়ে বিআরটিসির চেয়ারম্যান বলেন, যাত্রীসেবার মান বাড়াতে হবে। কোনো যাত্রী যেন অভিযোগ না করতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৭/হাসান/এসএন

Walton Laptop
 
     
Walton