ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিএনসিসি নির্বাচন স্থগিতে বিএনপিকে দুষলেন হাছান মাহমুদ

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ১৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএনসিসি নির্বাচন স্থগিতে বিএনপিকে দুষলেন হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : ডিএনসিসি নির্বাচন স্থগিতে বিএনপিকে দুষলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, পরিকল্পিতভাবে বিএনপির ভাটারা ইউনিটের সাধারণ সম্পাদককে দিয়ে মামলা করিয়ে আদালতের মাধ্যমে নির্বাচন স্থগিত করেছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বর্তমান পেক্ষাপট শীর্ষক এ আলোচনার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

তিনি বলেন, বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আওয়ালসহ তার পরিবারের বিরুদ্ধে রয়েছে অর্থ পাচারের অভিযোগ, যা পানামা পেপারে প্রকাশিত হয়েছে। এজন্য তারা হেরে যাবে বুঝে, আগে থেকেই ষড়যন্ত্রমূলকভাবে নির্বাচন স্থগিতের জন্য আদালতে রিট করে। শুধু উত্তরে না, দক্ষিণে কাউন্সিলর নির্বাচনও আদালতে বিএনপির নেতাদের মামলার মাধ্যমে স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ‘আমরা নির্বাচনের সব প্রস্তুতি গ্রহণ করেছিলাম। আমাদের মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছিল এবং কাউন্সিলার সব সিলেক্ট করা হয়েছিল। এজন্য আমরা সংবাদ সম্মেলন আহ্বান করেছিলাম। কিন্তু বিএনপি শুধু মেয়র প্রার্থী ঘোষণা করেছিল, তাদের কাউন্সিলার ঠিক করেনি। কাজেই স্পষ্ট যে, তারাই ইচ্ছাকৃতভাবে ষড়যন্ত্রমূলকভাবে নির্বাচন বন্ধ করেছে।’

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাস ও সাধারণ সম্পাদক ফজলুল হকের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাড. শামছুল হক টুকু, অতিরিক্ত অর্থ সচিব পীরজাদা হারুন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়