ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে রাজপথে থাকতে হব : ববি হাজ্জাজ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে রাজপথে থাকতে হব : ববি হাজ্জাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, দেশের মহান ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে ছাত্রদের ভূমিকা ছিলো অভূতপূর্ব। কিন্তু সরকার দলীয় ছাত্র সংগঠনের অপকর্মে ছাত্র রাজনীতি আজ প্রশ্নবিদ্ধ। আমরা ছাত্র রাজনীতির সেই হারানো গৌরব ফিরিয়ে আনতে চাই। তাই গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে ছাত্র আন্দোলনকে রাজপথে সক্রিয় থাকতে হবে।

রাজধানীর বনানীতে চেয়ারম্যান-এর কার্যালয়ে বাড্ডা এলাকার শতাধিক ছাত্রের ‘ছাত্র আন্দোলনে’ যোগদান উপলক্ষ্যে তিনি এসব কথা বলেন। ববি হাজ্জাজের হাতে ফুল দিয়ে এই ছাত্ররা আনুষ্ঠানিকভাবে ছাত্র আন্দোলনে যোগ দেন। এসময় তিনি নবাগতদের স্বাগত জানান।

ছাত্রদের উদ্দেশ্যে ববি বলেন, আপনারাই এদেশের ভবিষ্যৎ। আদর্শ নাগরিক হিসেবে নিজেকে প্রস্তুত করতে হবে। আগামী দিনে দেশ পরিচালনায় নিজেদের যোগ্য করে তুলতে হবে। হাল ধরতে হবে দেশ ও জাতির। জীবন বাজি রেখে আপনাদেরকেই দেশের গণতন্ত্র রক্ষা করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এনডিএম মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মো. তাহের, ছাত্র আন্দোলনের সমন্বয়কারী ও এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারি মোমিনুল আমিন, যোগদানকারি ছাত্রদের পক্ষে অনিক আশরাফ ও মো. রফিক।

জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র আন্দোলনের দপ্তর সম্পাদক তাসনিম শ্যানন, প্রচার সম্পাদক জান্নাতুল শাহেবাজ আয়েশা, মহানগর সম্পাদক মোস্তাফিজুর রহমান, মো. রাজু।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়