ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুর্নীতিবাজ ও স্বৈরাচারমুক্ত সংসদ নির্বাচনের দাবি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্নীতিবাজ ও স্বৈরাচারমুক্ত সংসদ নির্বাচনের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক : সাজাপ্রাপ্ত দুর্নীতিবাজ ও স্বৈরাচারমুক্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে বাংলাদেশ বামফ্রন্ট।

রোববার জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে এ দাবি জানান দলটির চেয়ারম্যান লায়ন এম এ সামাদ।

তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত বাংলার স্বাধীনতাকে ১৯৭৫ সালে জাতির জনককে স্বপরিবারে হত্যার পর ভূলুণ্ঠিত করা হয়েছে। বিভিন্ন ছদ্মবেশে সামরিক জান্তারা বারবার রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে সরকারি কোষাগার লুণ্ঠন করে দল গঠন করেছে। নির্বাচনের নামে প্রহসন করে গণতন্ত্র হত্যা করেছে, মহান জাতীয় সংসদকে কলুষিত করেছে।

মানববন্ধনে জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, বেগম জিয়া স্বাধীনতাবিরোধী চক্রের পৃষ্ঠপোষক হিসেবে স্বীয়কর্মে আত্মস্বীকৃত ঘাতক। জঙ্গিবাদ, আগুনসন্ত্রাস ও যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকতার অপরাধে যুদ্ধাপরাধ আইনে তার বিচার করা হোক।

তিনি আরো বলেন, এতিমের টাকা আত্মসাতের অপরাধে আদালত কর্তৃক বেগম জিয়া ও তার পুত্র তারেক সাজাপ্রাপ্ত হয়েছে। জাতি সাজাপ্রাপ্ত এসব দুর্নীতিবাজদের আগামী একাদশ নির্বাচনে দেখতে চায় না।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ মানবাধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খাজা মহিবুল্লাহ শান্তিপুরী, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের আহ্বায়ক হাফেজ মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসেন জুয়েল, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সদস্য সচিব মাওলানা সোলায়মান হোসেন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়