ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিএনপির গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়া হবে না

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ১৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়া হবে না

সচিবালয় প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,  বিএনপির গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়ার কিছু নেই।

সোমবার দুপুরে সচিবালয়ে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি এম এস সেপ্পোর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।                     

তিনি বলেন, ২০১৩ ও ১৪  সালে বিএনপি আগুন সন্ত্রাস করেছে। দেশের মানুষ সেটাকে মেনে নেয়নি। এসব যদি তারা আবার করে সে বিষয়ে আইনশৃঙ্খালা রক্ষাকারী বাহিনী পদক্ষেপ নেবে। কিন্তু স্বাভাবিক গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়ার কিছু নেই।  তারা মানববন্ধন করছে, তাদের নেত্রীর মুক্তির জন্য দরখাস্ত দিচ্ছে। এসব তারা করতেই পারে।                                              

তিনি আরো বলেন, দেশে এখন স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। রাজনৈতিক পরিস্থিতিও ভালো। বিএনপি মানববন্ধন করছে। স্বাভাবিক গণতান্ত্রিক কর্মসূচি তারা পালন করছে। এটা ভাল। এতে কেউ বাধাও দিচ্ছে না। এখানে তো কোনো সমস্যা নাই।

রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে জেলে বন্দি করে রাখা হয়েছে? এমন প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আদালতের রায়ে তিনি জেলে আছেন। গতকাল টকশোতে একজন বিচারপতি বলেছেন, রায়ের বিরুদ্ধে রাজপথে নামা আদালত অবমাননার শামিল। আদালতের রায়কে আইনিভাবেই মোকাবিলা করা উচিত।  এটা নিয়ে ওই বিচারপতিই বলেছেন। আমি আদালতের বিষয় বলতে চাই না।

পেঁয়াজের দাম নিয়ে মন্ত্রী বলেন, আমি মনে করি পেঁয়াজের দাম স্বাভাবিক রয়েছে। কারণ পেঁয়াজ নিয়ে এখন আর লেখালেখি হয় না। আর লেখালেখি না হলেই মনে করি স্বাভাবিক আছে। কোন সংকট নেই। এটা নিয়ে এখন আর কোনো আলোচনা নেই।

তিনি বলেন, যুক্তরাজ্য সরাসরি কার্গো চলাচলের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া ইতিবাচক। ফলে আমাদের রপ্তানি কাযর্ক্রম আরো বাড়বে।

বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে খুব শিগগিরই স্বপ্লোন্নত দেশে উন্নীত হবে। এটা আমাদের গর্বের বিষয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/আসাদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়