ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খেলার মাঠ ও পার্কের আধুনিকায়নের উদ্বোধন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খেলার মাঠ ও পার্কের আধুনিকায়নের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড খেলার মাঠ ও তাজমহল পার্কের আধুনিকায়ন কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গণি আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন।

‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের উন্মুক্ত স্থানসমুহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন’ প্রকল্পের অধীনে এ খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন কাজ শুরু হলো। প্রকল্পের আওতায় ডিএনসিসির ২৬টি পার্ক ও খেলার মাঠ উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে। ১ কোটি ৪৩ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে তাজমহল রোড খেলার মাঠটি আধুনিকায়নের কাজ চলতি বছরের সেপ্টেম্বর মাসে এবং ৩ কোটি ৬৭ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে তাজমহল পার্ক আধুনিকায়নের কাজ চলতি বছরের নভেম্বর মাসে শেষ হবে।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. ওসমান গণি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে এভাবে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার।

খেলার মাঠ ও পার্ক যেন দৃষ্টিনন্দন ও টেকসই হয় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন ওসমান গণি। খেলার মাঠ ও পার্কটি সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

প্যানেল মেয়র বলেন, কিছু প্রতিষ্ঠা করা যতটা কঠিন তার চেয়ে অনেক কঠিন তা রক্ষণাবেক্ষণ করা।

ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এবং জাতিসংঘে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলায় বক্তব্য প্রদানের ঘটনাকে স্মরণ করিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড ইত্যাদিতে বাংলা ভাষা নিশ্চিত করতে ডিএনসিসি এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের প্রতি প্যানেল মেয়র আহ্বান জানান। পরে তিনি মোহাম্মদপুর কাঁচাবাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন করেন এবং সর্বস্তরের ব্যবসায়ীদের খোঁজখবর নেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মো. নূরুল ইসলাম রতন এবং ডিএনসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়