ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘কাল্পনিক মামলায় খালেদা-তারেককে সাজা’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৮, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কাল্পনিক মামলায় খালেদা-তারেককে সাজা’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমানকে কাল্পনিক মামলায় সাজা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। খালেদা জিয়া ও শামসুজ্জামান দুদুসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জয়নুল আবদিন ফারুক বলেন, আজকে আমরা এ রাজপথে দাঁড়িয়েছি, আপনাদের মাধ্যমে বাংলাদেশের মানুষের কাছে একটা ম্যাসেজ পাঠানোর জন্য। আর সেই ম্যাসেজটা হলো কি কারণে খালেদা জিয়াকে আজকে ১৫ দিন কারাগারে রাখা হয়েছে। আমাদের আইনজীবীরা প্রমাণ করতে পেরেছেন, উপস্থাপন করতে পেরেছেন একট ঘষা-মাজা যে মামলায় বেগম জিয়াকে কোনোভাবেই সাজা দিতে পারে না। তাহলে সাজা কোন জায়গা থেকে এলো।

তিনি বলেন, আজকে বেগম জিয়া জেলে। কাল্পনিক মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। তারেক রহমানকে কাল্পনিক মামলায় সাজা দেওয়া হয়েছে। আর আপনি প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। এটা কী গণতন্ত্রের নমুনা? প্রশ্ন রাখেন ফারুক।

সরকার খালেদা জিয়াকে কারাগারে রেখে বাকশাল কায়েমের পরিকল্পনা করছেন বলে অভিযোগ করেন তিনি। খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য রাখছেন তা বন্ধের অনুরোধ জানান তিনি। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়