ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইনুর বক্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনুর বক্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন

জ্যেষ্ঠ প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, সত্যিকার ধার্মিক কখনো সন্ত্রাসী ও দুর্নীতিবাজ হতে পারে না।

শুক্রবার ইসলামী আন্দোলনের হাজারীবাগ থানার ২২ নং ওয়ার্ড শাখার সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ধর্ম ও রাজনীতি আলাদা করলেই কেবল সন্ত্রাস ও দুর্নীতি বৃদ্ধি পায়। কিন্তু হাসানুল হক ইনু এই বাস্তবতাকে বুঝতে চান না।

ইমতিয়াজ আলম বলেন, ইনুরা না বুঝে ধর্মীয় রাজনীতির বিরুদ্ধে আস্ফালন করছে। অথচ এ দেশে বৈজ্ঞানিক সমাজতন্ত্রের ধুয়া তুলে, সর্বহারা ও নকশালের নামে কারা প্রথম হত্যার রাজনীতি শুরু করেছিল দেশবাসী তা ভালো করে জানেন।

তিনি আরো বলেন, আমরা মনে করি, জাফর ইকবালের উপর হামলা ও ইনুর বক্তব্য একই সূত্রে গাঁথা। ধর্ম নিয়ে, ধর্মীয় রাজনীতি নিয়ে কথা বলার আগে তাকে ইসলাম নিয়ে স্টাডি করতে হবে। ইসলামী রাজনীতি দ্বীনের অবিচ্ছেদ্য অংশ। এটার বিরোধিতা করলে ইমান থাকবে না। তাই ইসলামী রাজনীতির দিকে সকলকে এগিয়ে আসতে হবে।

ইসলামী আন্দোলনের হাজারীবাগ থানার ২২ নং ওয়ার্ড শাখার সভাপতি তোতা মিয়ার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন নগর কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান সরকার, থানা সভাপতি ডা. মুজিবুর রহমান, সেক্রেটারি আবুল হাসান।

৩৯ নং ওয়ার্ড সদস্য সম্মেলন অনুষ্ঠিত :
ইসলামী আন্দোলনের ঢাকার ওয়ারী থানার ৩৯ নং ওয়ার্ড শাখার সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে নগর দক্ষিণের সেক্রেটারি মাওলানা এ বি এম জাকারিয়া বলেন, জাতিসংঘের সুখী দেশের তালিকায় বাংলাদেশ পিছিয়ে পড়েছে। তার কারণ হচ্ছে, দুর্নীতি ও সামাজিক অস্থিরতা। এর থেকে পরিত্রাণের জন্য আগামী জাতীয় নির্বাচনে সুখ ও শান্তির প্রতিক হাতপাখাকে বিজয়ী করতে হবে।

সম্মেলনে বক্তব্য রাখেন নগর কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. শহিদুল ইসলাম, থানা সভাপতি মতিউর রহমান, সেক্রেটারি সাইয়্যেদ রেদওয়ান প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়