ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নতুন বছরে বিজয় চায় বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন বছরে বিজয় চায় বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : নতুন বছরে দলের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ের ক্ষেত্রে বিজয় আসবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছে বিএনপি।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বর্ষবরণ অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ প্রত্যাশার কথা জানান।

বিএনপির অন্যতম সহযোগী সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এ অনুষ্ঠানের আয়োজন করে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘নতুন বছর হোক মিথ্যার বিপরীতে সত্যের বিজয়ের বছর, নতুন বছর হোক স্বৈরাচারের গ্লানি মোচন করে গণতন্ত্রের বছর, নতুন বছর হোক জনগণের বিজয়ের বছর, নতুন বছর হোক বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠার বছর। এই প্রত্যাশা আমাদের।’

‘নতুন বছরের প্রথম দিনে আমরা শপথ নিতে চাই, দেশনেত্রীকে মুক্ত করে, দেশে একটি নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করে, সংসদ ভেঙে দিতে বাধ্য করে আমরা জনগণের সরকার প্রতিষ্ঠা করব। এই বছরকে আমরা গণতন্ত্রের বিজয়ের বছর, বেগম খালেদা জিয়ার বিজয়ের বছর ও জনগণের বিজয়ের বছর হিসেবে দেখতে চাই,’ বলেন খন্দকার মোশাররফ হোসেন।

খালেদা জিয়ার কারাবাসের প্রসঙ্গে টেনে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আজকে অত্যন্ত ভারাক্রান্ত হৃদয় নিয়ে কথা বলছি। আমরা যখন প্রতিবছর নতুন বছরকে বরণ করে নেই, প্রত্যেকটি অনুষ্ঠানে যিনি উপস্থিত থাকতেন তিনি হলেন দলের চেয়ারপারসন গণতন্ত্রের মা দেশমাতা বেগম খালেদা জিয়া। তিনি আজ আমাদের মাঝে নেই। তাকে একটি মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। যখন নতুন বছর করে বরণ করছি, তখন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুদূর লন্ডনে অবস্থান করছেন। আজকে এই মঞ্চে উপস্থিত থাকার কথা ছিল দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। তার মা দুই দিন আগে মৃত্যুবরণ করায় তিনি এখন ঠাকুরগাঁওয়ে আছেন। এ রকম একটি পরিস্থিতিতে বেদনা নিয়ে এই নতুন বছরকে বরণ করছি।’

বিগত বছরকে দেশের জন্য হতাশা, অন্ধকার ও স্বৈরাচারী শাসনের বছর অভিহিত করে দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে নিপীড়ন-নির্যাতনের চিত্র তুলে ধরেন এই জ্যেষ্ঠ নেতা।

দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বাংলা নতুন বছরে দেশবাসীসহ দলের সর্বস্তরে নেতা-কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘দেশ আজ অশুভ শক্তির কবলে বন্দি। শুভ আসবে কবে জানি না। তবে শুভ দিন আনতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে অশুভ শক্তির সঙ্গে একটা যুদ্ধে যেতে হবে।’

সংক্ষিপ্ত আলোচনা পর্বের পর কণ্ঠশিল্পী বেবী নাজনীনসহ শিল্পীরা বৈশাখের বার্তা সম্বলিত বিভিন্ন গান পরিবেশন করে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রখ্যাত গীতিকার ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের পরিচালনায় ‘সংস্কৃতি থেকে সমৃদ্ধি’ গীতিনাট্য পরিবেশিত হয়। এর সঙ্গীত পরিচালক ছিলেন কিসলু।

অনুষ্ঠানে বিএনপির সাংস্কৃতিক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খান, সহসভাপতি বাবুল আহমেদ, মনিরুজ্জামান মনির, জাহাঙ্গীর শিকদার, শায়রুল কবির খান, জাহাঙ্গীর আলম রিপন, চৌধুরী মাজহার আলী শিবা সানু, জাকির হোসেন রোকনসহ জাসাস ও বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়