ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় ডি ব্রুইন-সালাহ-কেন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৪ ৭:০০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৪ ১০:২৯:১৩ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংলিশ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড় বেছে নেওয়ার ছয়জনের সংক্ষিপ্ত তালিকায় কেভিন ডি ব্রুইন, মোহাম্মদ সালাহ ও হ্যারি কেনের সঙ্গে মনোনীত হয়েছেন ডেভিড ডি গিয়া, লেরয় সানে এবং ডেভিড সিলভা।

প্রতি মৌসুমে ইংল্যান্ডের পেশাদার ফুটবলারদের সংগঠন বা পিএফএ এই পুরস্কার দিয়ে থাকে। এডেন হ্যাজার্ড, রবার্তো ফিরমিনো, রাহিম স্টার্লিংয়ের মতো ‘হাই-প্রোফাইল’ খেলোয়াড় এবারের বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাননি।

এ বছর এই পুরস্কার জয়ের জন্য ফেবারিট মনে করা হচ্ছে ম্যানচেস্টার সিটির তারকা ডি ব্রুইন ও লিভারপুল তারকা সালাহকে। গত বছর বর্ষসেরা হয়েছিলেন চেলসির এন’গলো কন্তে।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের সম্ভাব্য চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বড় পারফরমার ডি ব্রুইন। বেলজিয়ান এই মিডফিল্ডার লিগে ৩২ ম্যাচে ৭ গোল করেছেন এবং ১৫ অ্যাসিস্ট করেছেন।

পুরস্কার জয়ে তার প্রধান প্রতিদ্বন্দ্বী সালাহ বর্তমানে এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা। গত গ্রীষ্মে রোমা থেকে লিভারপুলে আসা মিশরের এই ফরোয়ার্ড গোল করেছেন ২৯টি। সালাহর চেয়ে ৪ গোল কম করেছেন টটেনহামের ইংলিশ ফরোয়ার্ড কেন।

বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের ছয়জনের সংক্ষিপ্ত তালিকাও প্রকাশ করা হয়েছে। এ তালিকায় জায়গা পেয়েছেন লেরয় সানে, রাহিম স্টার্লিং, এডারসন, হ্যারি কেন, মার্কাস রাশফোর্ড ও রায়ান সেসেগনন। আগামী ২২ এপ্রিল এই দুটি পুরস্কারের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton