ঢাকা, রবিবার, ২ পৌষ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

গাজীপুর-খুলনায় ভোটের ৭ দিন আগে সেনা চায় বিএনপি

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৭ ১:০০:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৭ ৮:১৪:৩৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটের ৭ দিনে আগে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে এক বৈঠকে এসব দাবি জানায় বিএনপি। বৈঠক শেষে খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এই কথা জানান।

একইসঙ্গে গাজীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে অবিলম্বে প্রত্যাহারের দাবিও জানায় দলটি। দলীয় প্রতীকে এই দুই সিটিতে ভোট হবে আগামী ১৫ মে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। আমরা কমিশনের ওপর আস্থা রাখতে চাই। তারা কথা দিয়েছেন অনেক প্রস্তাব আমাদের যুক্তি সম্মত। আমরা আশা করব, আমাদের প্রস্তাব তারা বিবেচনা করবেন। তারা বলেছেন, আমাদের প্রস্তাব বিবেচনায় নেবেন।

তিনি বলেন, আমরা বলেছি পরীক্ষামূলকভাবেও যেন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার না করা হয়।

এ সময় নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশন এমনভাবে দায়িত্ব পালন করবে যাতে করে তাদের প্রতি আমাদের আস্থা সুদৃঢ় হয়। যাতে করে জাতীয় নির্বাচনে যাওয়ার একটা বাধা দূর হয়।

তিনি বলেন, আমদের আর একটি মূল বাধা আছে। আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে। তার মুক্তি না হলে ২০ দল নির্বাচনে যাবে না। বিএনপি নির্বাচনে যাবে না। নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন না করলে, আস্থার সংকট দূর না হলেও অংশগ্রহণমূলক নির্বাচন হবে না।

এর আগে আজ সকালে স্থানীয় ও জাতীয় নির্বাচন বিষয়ে কথা বলতে বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বেলা ১১টায় বৈঠকে বসে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলের ছয় সদস্য আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৈঠকে অংশ নেয়।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্য হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

অপরদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্ব কমিশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/হাসিবুল/ইভা 

Walton Laptop
 
     
Marcel
Walton AC