ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘রাজীবের জন্য কোটি টাকার বেশি ক্ষতিপূরণ চাওয়া হবে’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৭ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাজীবের জন্য কোটি টাকার বেশি ক্ষতিপূরণ চাওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক : দুই বাসচালকের রেষারেষিতে হাত হারানোর ১৩ দিন পর মারা যাওয়া তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের পক্ষে ক্ষতিপূরণের মামলা হাইকোর্টে চালানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী।

মঙ্গলবার রাজীবের পক্ষে হাইকোর্টে রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল রাইজিংবিডিকে বলেন, ‘সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর রাজীবের মারা যাওয়ার বিষয়টি আদালতের নজরে আনবো। রাজীবের হাত হারানো অবস্থায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছিলাম এবং আদালত রুল দিয়েছিল। এখন যেহেতু রাজীব মারা গেছেন এজন্য ক্ষতিপূরণের জন্য টাকার পরিমাণ আরো বেশি চেয়ে সম্পূরক আবেদন করা হবে বলে জানান এই আইনজীবী।’

এর আগে গত ৪ এপ্রিল রাজীবের হাত হারানোর ঘটনায় ১ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে রাজীবের চিকিৎসার সমস্ত ব্যয় বহনের জন্য বিআরটিসি কর্তৃপক্ষ ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেওয়া হয়। এছাড়া যাত্রী সাধারণের নিরাপত্তা নিশ্চিতে কেন ব্যবস্থা নেওয়া হবে না, রুলে সেটাও জানতে চাওয়া হয়েছে।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রুল জারি করে এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনালের  অরবিন্দ কুমার রায় ও জেসমিন সুলতানা শামসাদ।

চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিএমপি কমিশনারসহ আট বিবাদিকে রুলের জবাব দিতে বলা হয়।

গত ৩ এপ্রিল রাজধানীতে বেপরোয়া গতির একটি বাসে থাকা তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজিব হোসেন (২২) আরেক বাসের সঙ্গে ধাক্কা খেয়ে নিজের হাত হারান। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত এ খবর যুক্ত করে রিট আবেদনটি করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।




রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়