ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খালেদার চিকিৎসা নিয়ে হেলাফেলা করা হচ্ছে : খসরু

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার চিকিৎসা নিয়ে হেলাফেলা করা হচ্ছে : খসরু

জ্যেষ্ঠ প্রতিবেদক : খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে হেলাফেলা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি দাবি করেছেন, এর পেছনে রাজনীতি রয়েছে।

বুধবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।

খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ অন্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে ‘আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ’।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দেশ দ্বিধা-দ্বন্দ্বের মধ্যে আছে, দাবি করে আমির খসরু বলেন, ‘তার (খালেদা জিয়া) চিকিৎসা হবে কি হবে না, তা নিয়ে দেশে আলোচনা হচ্ছে। সুতরাং বেগম জিয়ার চিকিৎসা করতে না দেওয়ার পেছনেও রাজনীতি রয়েছে। তার চিকিৎসায় হেলাফেলা করা হচ্ছে। অথচ তারা (সরকার) বিএনপিকে বলছে, চিকিৎসা নিয়ে রাজনীতি করবেন না।’

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন প্রশ্নে নির্বাচন কমিশন কার্যকর কোনো সিদ্ধান্ত নিতে না পারায় প্রতিষ্ঠানটির সক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক।

তিনি বলেন, ‘যারা দেশের মালিক (জনগণ) তাদের প্রত্যাশাগুলো আমরা নির্বাচন কমিশনে তুলে ধরেছি। এই দাবি বিএনপির নয়। আমরা নির্বাচনে সেনা মোতায়েন কথা বলেছি। কিন্তু নির্বাচন কমিশন বলছে, এটা সরকার করবে। অপরদিকে সরকার বলছে, নির্বাচন কমিশন চাইলে করতে পারে।’

‘নির্বাচন কমিশনের সাংবিধানিক অধিকার আছে যে, নির্বাচনকালে তারা চাইলে দেশের যেকোনো সংস্থাকে কাজে লাগাতে পারে। সংবিধান তাদেরকে সে ক্ষমতা দিয়েছে। ক্ষমতা থাকার পরেও তারা যখন পিছু হটতে থাকে তখন নির্বাচন কমিশনের সক্ষমতা নিয়ে প্রশ্ন ওঠে’, বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম রাহীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়