ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধোনির অবিশ্বাস্য ইনিংসে চেন্নাইয়ের জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৩, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধোনির অবিশ্বাস্য ইনিংসে চেন্নাইয়ের জয়

ক্রীড়া ডেস্ক: এবারের আইপিলে যেন অপ্রতিরোধ্য গতিতে ছুটছে চেন্নাই সুপার কিংস। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ২০৫ রানের বড় ইনিংসটাও গতকাল নিরাপদ ছিল না চেন্নাইয়ের সামনে। আম্বাতি রাইডুর ঝড়ো সূচনার পর শেষদিকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবিশ্বাস্য ইনিংসে জয় তুলে নিয়েছে চেন্নাই।

এর আগে কলকাতা নাইট রাইডার্সের ২০২ রানের লক্ষ্যও তাড়া করে জিতে নিজেদের সামর্থ্য জানান দিয়েছিল ধোনি-ব্রাভো-ওয়াটসনরা। এবার বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চ্যালেঞ্জিং স্কোরও তাদের সামনে বাধা তৈরি করতে পারেনি। ২ বল হাতে রেখেই বেঙ্গালুরুকে ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে চেন্নাই।
 


বেঙ্গালুরুতে ২০৬ রানের বড় লক্ষ্য তাড়া করে খেলতে নেমে চেন্নাইকে জয়ের স্বপ্ন দেখান রাইডু। ৫৩ বলে ৮২ রান করে রান আউট হওয়ার আগে কাজের কাজটি করে যান মূলত তিনিই। ৩টি বাউন্ডারির সঙ্গে ৮টি ছক্কার মারও মারেন চেন্নাইয়ের এ ওপেনার। রাইডুর আগে ওয়াটসন (৭), রায়না (১১), স্যাম বিলিংস (৯) রানে সাজঘরে ফিরেছিলেন। ১৮তম ওভারের শেষ বলে দলীয় ১৭৫ রানের সময় রাইডুর আউটের পর অনেকটাই হতাশ হয়ে পড়েছিল চেন্নাইয়ের সমর্থকরা। কিন্তু শেষ সময়ে মারমুখী ব্যাটিংয়ে চেন্নাইকে জয় উপহার দিলেন অধিনায়ক ধোনি।
 


ধোনি ৩৪ বলে শেষ পর্যন্ত ৭০ রানে অপরাজিত থেকে দলকে জিতেয়ে মাঠ ছাড়েন। শেষ ওভারে কোরি আন্ডারসনের চতুর্থ বলে দু’পা এগিয়ে গিয়ে অফ সাইড থেকে টেনে লেগ সাইডে ছক্কা মেরে দলকে জিতিয়েই মাঠ ছাড়লেন ধোনি। ১ বাউন্ডারির সঙ্গে ধোনির কাছ থেকে এসেছে ৭টি ছক্কার মার।

টস হেরে এর আগে ব্যাট করতে নেমে ডি ভিলিয়ার্স আর কুইন্টন ডি ককের ঝড়ে ২০৫ রানের বিশাল স্কোর গড়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৩০ বলে ৬৮ রান করেন ডি ভিলিয়ার্স। ৩৭ বলে ৫৩ রান করেন কুইন্টন ডি কক। হাই স্কোরিং ম্যাচে গতকাল দুই দলের ব্যাটসম্যানরা মোট ছক্কা হাঁকান ৩৩টি। এর মধ্যে ডি ভিলিয়ার্স ও আম্বাতি রাইডি সমান ৮টি করে ছক্কা মারেন।
 


শ্বাসরুদ্ধকর এ লড়াইয়ে জয়ের পর ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এখন টেবিলের শীর্ষে চেন্নাই সুপার কিংস। ৬ ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ অবস্থানে রয়েছে বেঙ্গালুর। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়