ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএনপির ১০ দিনের কর্মসূচি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির ১০ দিনের কর্মসূচি

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এ কর্মসূচি পালন করবেন দলটির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত এক যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে ১০ দিনের কর্মসূচির কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২৯ মে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ১০টায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ ও কবর প্রাঙ্গণে মিলাদ মাহফিল। ওই দিন দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো ব্যাজ ধারণ।

বিএনপির প্রতিষ্ঠাতার মৃত‌্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগরের প্রতিটি থানায় দুস্থদের মাঝে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ করা হবে। বিভাগীয় শহরগুলোয় জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা হবে। এছাড়া আলোকচিত্র প্রদর্শনী, বইমেলার মতো কর্মসূচি রয়েছে এই ১০ দিনের কর্মসূচিতে।

জিয়াউর রহমানের মৃত‌্যুবার্ষিকী উপলক্ষে পত্রপত্রিকা ও অনলাইন পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে দলটি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, মুনির হোসেন, বেলাল আহমেদ ও জন গোমেজ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়