ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধের আহ্বান ইসলামী আন্দোলনের

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধের আহ্বান ইসলামী আন্দোলনের

জ্যেষ্ঠ প্রতিবেদক : ফিলিস্তিনে মুসলিম গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার আহ্বান জানিয়েছে চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার জুমার নামাজ শেষে রাজধানীর বায়তুল মোকররম উত্তর গেটে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে দলটির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এ আহ্বান জানান।

তিনি বলেন, ফিলিস্তিনে গণহত্যা বন্ধে জাতিসংঘ ব্যর্থ হয়েছে। তাই মুসলিম বিশ্বকে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে, নতুবা শান্তি আসবে না। শুধু তাই নয়, বিশ্বে অশান্তি সৃষ্টির মূলহোতা আমেরিকাকে একঘরে করে বয়কট, কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, পণ্য বর্জন করতে হবে।’

ইসরাইলের সঙ্গে সৌদি যুবরাজ সালমানের বিশেষ সম্পর্কের তীব্র সমালোচনা করেন দলটির এই মহাসচিব। একই সঙ্গে ফিলিস্তিন ইস্যুতে সরকারের ভূমিকার প্রশংসা করে আরো কঠোর ভূমিকা নেওয়ার আহ্বান জানান তিনি।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত সংগঠনটির সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, নগর সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আনোয়ার হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা আরিফুল ইসলাম, এমদাদুল্লাহ ফাহাদ, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, শেখ নুরউন নাবী, নুরুল ইসলাম নাইম, আল-আমিন সিদ্দিকী, সিরাজুল ইসলাম প্রমুখ।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, মাওলানা নেছার উদ্দিন প্রমুখ।

ফিলিস্তিনে গণহত্যা ও জেরুজালেমে দূতাবাস স্থাপনের প্রতিবাদে অনুষ্ঠিত এই সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় ঘুরে দৈনিক বাংলা ক্রীড়া পরিষদের সামনে এসে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়