ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘বিএনপির মধ্যে সৃজনশীল রাজনীতি দেখা যায় না’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপির মধ্যে সৃজনশীল রাজনীতি দেখা যায় না’

নিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারের আমলে কোনো নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারেনি। বিএনপি নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার জন্য প্রশ্নবিদ্ধ করার জন্য ষড়যন্ত্র করছে। এই দলটি একটি কাগুজে এবং বিবৃতি সংগঠন। গণতন্ত্র, নির্বাচন এবং দেশের উন্নয়ন নিয়ে নেতিবাচক প্রশ্নই কেবল তাদের  পুঁজি। তাদের মধ্যে সৃজনশীল রাজনীতি দেখা যায় না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন কামরুল ইসলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

কামরুল ইসলাম বলেন, বিএনপি সবকিছু নিয়ে শুধু নেতিবাচক মন্তব্য করে। নির্বাচন কমিশনসহ সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংসের ষড়যন্ত্র তাদের কথাবার্তায় প্রকাশ পায়। তাদের কথা মানুষ আর বিশ্বাস করে না। খুলনা সিটি করপোরেশনে সবাই বলছে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। অথচ বিএনপি সেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।

তিনি বলেন, বাংলাদেশে প্রায় ৩২টি মিডিয়া রয়েছে। এই মিডিয়ার চোখ ফাঁকি দিয়ে কোনো খারাপ নির্বাচন হওয়ার সুযোগ নেই। মিডিয়ার মাধ্যমে নির্বাচনের রেজাল্ট পাল্টে দেওয়ার সংস্কৃতি থেকে ফিরে এসেছি। বিএনপি মিথ্যার মধ্যে বাস করছে।

খাদ্যমন্ত্রী বলেন,  আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা জানি না। কিন্তু আগামী জাতীয় সংসদ নির্বাচন এই নির্বাচন কমিশন আয়োজন করবে। তারা একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। আর সংবিধান সম্মতভাবে নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন শেখ হাসিনা। যতই চিৎকার, দাবি-দাওয়া পেশ বা বিদেশিদের কাছে ধরণা দেন না কেন সেই নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই। কারণ আপনারা সংসদে প্রতিনিধিত্ব করছেন না। পানি ঘোলা করে পানি খাবেন। আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন। অংশগ্রহণ না করলে আপনাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। আর আপনারা অংশগ্রহণ না করলে নির্বাচন বসে থাকবে না।

তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে আছেন। সাধারণ মানুষের মধ্যে এ নিয়ে কোনো রিঅ্যাকশন নেই। আপনারা বারবার আন্দোলনের দোহাই দেন। এ ধরনের দোহাই দিয়ে আর লাভ নেই। আইনের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে। প্রত্যেক মামলায় তাকে আইনের মাধ্যমে মুক্ত করতে হবে।

সংগঠনের সাধারণ  সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিণের  সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, চিত্রনায়িকা অরুণা বিশ্বাস প্রমুখ।

আলোচনা সভায় রাজনীতি বিশ্লেষক ও লেখক ইঞ্জিনিয়ার মো. কুদ্দুছুর রহমান সম্পাদিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা ‘জননেত্রী থেকে দেশরত্ন’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৮/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়