ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

কোস্টারিকার জালে বেলজিয়ামের ৪ গোল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১২ ১১:০৩:২১ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-১২ ১১:০৩:২১ এএম

ক্রীড়া ডেস্ক : রাজধানী ব্রাসেলসে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচটি খেলে ফেলেছে বেলজিয়াম। ঘরের মাঠে কোস্টারিকাকে তারা হারিয়েছে ৪-১ গোলের ব্যবধানে। এই ম্যাচের ৭০ মিনিটে চেলসির তারকা ইডেন হ্যাজার্ড ইনজুরিতে পড়েন। তবে বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ ম্যাচ শেষে জানিয়েছেন হ্যাজার্ডের বিশ্বকাপে খেলা নিয়ে কোনো সন্দেহ নেই।

সোমবার রাতে অবশ্য ম্যাচের ২৪ মিনিটেই পিছিয়ে পড়ে বেলজিয়াম। এ সময় গোল করে কোস্টারিকাকে এগিয়ে নেন ব্রিয়ান রুইজ। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৩১ মিনিটে বেলজিয়ামের মার্টেন্স গোল করে সমতা ফেরান ম্যাচে। ৪২ মিনিটে রোমেলু লাকাকু গোল করে এগিয়ে নেন বেলজিয়ামকে। তাতে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তারা।
 


বিরতির পর ৫০ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন লুকাকু। তাতে বেলজিয়াম এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। ম্যাচের ৬৪ মিনিটে মিকি বাতসুয়ি গোল করে বেলজিয়ামকে এগিয়ে নেন ৪-১ ব্যবধানে। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

ফিফা র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা বেলজিয়াম জয় নিয়েই রাশিয়া যাচ্ছে। বিশ্বকাপে তারা রয়েছে ‘জি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পানামা, তিউনিসিয়া ও ইংল্যান্ড। ১৮ জুন রাত ৯টায় নিজেদের প্রথম ম্যাচে পানামার মুখোমুখি হবে বেলজিয়াম। ২৩ জুন সন্ধ্যা ৬টায় বেলজিয়ামের প্রতিপক্ষ তিউনিসিয়া। আর ২৮ জুন রাত ১২টায় বেলজিয়াম গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ডের।




রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC