ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আমি গণক নই : তথ্যমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ১৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমি গণক নই : তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনে বিএনপি আসবে কি না-সেটা বলতে পারবে গণকরা। আমি গণক নই। আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে বলতে পারি, প্রত্যেক গণতান্ত্রিক দলের নির্বাচনে অংশ নেওয়া উচিত।

সোমবার সচিবালয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচনে বিএনপি আসবে কি না-জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না-এটা তাদের বিষয়। তবে আমি মনে করি, নিজেদেরে সংকট দূর করতে হলে তাদের আগামী নির্বাচনে অংশ নেওয়া উচিত।

ইউনাইটেডে খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে জাসদ সভাপতি বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক। তার শারীরিক পরীক্ষার জন্য তাকে বারবার প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি শেখ মুজিব মেডিক্যাল বা সিএমএইচ কোথাও চিকিৎসা নেবেন না। কেন নেবেন না-এটা পরিষ্কার নয়। একজন বন্দির সুবিধামতো চিকিৎসা করাতে হবে বিষয়টি যৌক্তিক নয়।

খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি-বিএনপি মহাসচিবের বক্তব্যের সমালোচনা করেন হাসানুল হক ইনু।

তিনি বলেন, উনি বলেছেন খালেদা জিয়াকে জেলে রেখে দেশের মানুষ আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারেনি। এটা সঠিক নয়। এটা বিএনপি নেতাদের মনগড়া কথা। এবারের ঈদ মানুষ উৎসবমুখর পরিবেশে পালন করেছে।

উৎসব মুখর পরিবেশে স্বস্তিতে মানুষ ঈদ উদযাপন করেছে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, এবারের ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে। কোথাও যানজটের খবর আমরা শুনিনি। তেমন কোনো দুর্ঘটনাও ঘটেনি। এটা সরকারের অনেক বড় সফলতা। এখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ট ছিল। তাছাড়া এ বছর আবহাওয়া অনেক ভাল ছিল। তেমন ঝড়-বৃষ্টি হয়নি। ফলে মানুষের মধ্যে ছিল স্বস্তি।

‘এবার ঈদে রেল যোগাযোগ ব্যবস্থা ছিল অনেক ভালো। রেলের ব্যাপক উন্নতি হয়েছে। আমি এজন্য রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাই। উনি মানুষের দুর্ভোগ বোঝেন, নিজে তত্ত্বাবধান করে এ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছেন-সরকার চমৎকার ঈদ উপহার দিয়েছে এবার’, বলেন হাসানুল হক ইনু।

এর আগে তথ্যমন্ত্রী মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়