ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খালেদার চিকিৎসায় ‘গড়িমসি’তে বিক্ষোভ করবে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার চিকিৎসায় ‘গড়িমসি’তে বিক্ষোভ করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে গড়িমসি করছে, অভিযোগ করে এর প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দিয়েছে বিএনপি।

বিএনপি নেত্রীর নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বৃহস্পতিবার সারা দেশে জেলা ও মহানগরীতে এ কর্মসূচি পালন করবেন দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে আরো গুরুতর, আরো বিপদজনক অবস্থার দিকে ঠেলে দেওয়ার জন্যই সরকার গড়িমসি করছে। দায়িত্বজ্ঞানহীন উক্তি, তথ্য সন্ত্রাসের আশ্রয় নিয়ে মন্ত্রীরা অপপ্রচারের দ্বারা জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াসে লিপ্ত রয়েছেন।’

‘সরকারের উদ্দেশে বলতে চাই, এই মুহূর্তে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। ইউনাইটেড হাসপাতালে তার যথাযথ চিকিৎসা দিতে হবে। অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষমতা থেকে সরে গিয়ে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন, নইলে লেট ক্লিয়ারিং এর জন্য অনেক বেশি ডেমারেজ দিতে হবে’, বলেন বিএনপির এই নেতা।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, বারবার কারাবিধির কথা বলে মন্ত্রীরা বেগম জিয়াকে তার যথাযথ চিকিৎসার বিষয়টিকে গায়ের জোরে আটকাতে চাচ্ছে। বেগম খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করাতে চান এজন্য যে, ইতিপূর্বে তিনি সেখানে চিকিৎসা নিয়েছেন। তার ব্যক্তিগত চিকিৎসক, উন্নত মানের পরীক্ষা-নিরীক্ষার যন্ত্রপাতি- যেগুলো সুযোগ ইউনাইটেড হাসপাতালে রয়েছে বলেই তিনি সেখানে চিকিৎসা করাতে চান।

তিনি বলেন, ‘১৮৯৪ সালে কারাবিধি যখন তৈরি হয় তখন ইউনাইটেড বা স্কয়ার হাসপাতাল ছিল না। কিন্তু এখন বেসরকারি হাসপাতালে সেবার মান উন্নত বলেই মানুষ সেখানে ভীড় করে। সরকারি হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার থাকলেও সেবার মান এত নিম্ন মানের যে মানুষ জমি-জায়গা বিক্রি করে হলেও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসে।’





রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৮/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়