ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপু‌রে ফল প্রত্যাখ্যান বিএন‌পির, ফের নির্বাচন দা‌বি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ২৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপু‌রে ফল প্রত্যাখ্যান বিএন‌পির, ফের নির্বাচন দা‌বি

জ্যেষ্ঠ প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নতুন কৌশলে ‘ভোট ডাকাতি হয়েছে’ অভিযোগ করে ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি।

নির্বাচনকে তামাশা অভিহিত করে ফের ভোট গ্রহণেরও দাবি তুলেছে দলটি।

বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে দলের এই অবস্থানের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তি‌নি বলেন, ‘গাজীপুর সিটি নির্বাচনের ফলাফল ‍ঘৃণাভরে প্রত্যাখান করছি। আমরা এই নির্বাচনের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানাচ্ছি। জনগণকে এই ভোট ডাকাতির বিরুদ্ধে অবস্থান নিতে আহ্বান জানাচ্ছি।’

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কমিশনকে ব্যবহার করে ফলাফল নিজেদের করে নিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

‘খুলনায় নতুন কৌশলে ভোট ডাকাতি করে তারই ধারাবাহিকতায় গাজীপুরে এই নির্বাচন হয়েছে। আওয়ামী লীগ সম্পূর্ণভাবে গণবিচ্ছিন্ন হয়ে আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন ও নির্বাচন কমিশনকে ব্যবহার করে নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নিয়েছে। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি।’

সরকারের ‘গণবিরোধী চরিত্র’ উন্মোচনের জন্য বিএন‌পি স্থানীয় সরকার নির্বাচনগুলোতে অংশ নিচ্ছে জা‌নি‌য়ে মির্জা ফখরুল বলেন, এটা আন্দোলনের অংশ। আসন্ন বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি একই কারণে। নির্বাচন কমিশনের ‘অযোগ্যতা ও পক্ষপাতিত্ব’ এই নির্বাচনগুলোর মধ্য দিয়েই প্রমাণিত হচ্ছে বলে মনে ক‌রেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিরও দাবি জানান মির্জা ফখরুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আগের রাতে ভোট দিয়ে দেওয়া হয়েছে। এটা দিবালোকের মতো পরিষ্কার হয়ে গেছে যে এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না।

তিনি বলেন, বিএনপির প্রার্থীর অনেক এজেন্টকে কেন্দ্রে যেতে দেওয়া হয়নি, অনেককে বাসা থেকেই বের হতে দেওয়া হয়নি। অনেককে পথেই বাধা দিয়ে রুখে দেওয়া হয়েছে। সরকার, নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন এক হয়ে কাজ করেছে।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি উপস্থিত ছিলেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৭ জুন ২০১৮/‌রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়