ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

অস্ত্র ও মাইক্রোবাসসহ ৩ ভুয়া ডিবি সদস্য গ্রেপ্তার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ত্র ও মাইক্রোবাসসহ ৩ ভুয়া ডিবি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানাধীন সিআরবি রেলওয়ে বক্ষব্যাধি হাসপাতালসংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও ডিবি’র পোশাকসহ তিনজন ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

শুক্রবার গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) এসএম মোবাশ্বের ও পুলিশ পরিদর্শক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে এই ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- আবদুল জলিল প্রকাশ করিম (৪৫), সাহাবুদ্দিন প্রকাশ সাইফুল ড্রাইভার এবং মো. ইমরান আলী (৩৮)। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি হাইচ মাইক্রোবাস, ১টি পিস্তল, ১টি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি, ২টি ডিবি পুলিশের জ্যাকেট এবং ২টি হ্যান্ডকাপ উদ্ধার করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার অলক বিশ্বাস রাইজিংবিডিকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানাধীন সিআরবি কাঠের বাংলা রোডে বিভিন্ন গাড়ি তল্লাশি কার্যক্রম শুরু করে গোয়েন্দা পুলিশের একটি দল। সিআরবি সাত রাস্তা মোড় থেকে টাইগারপাস ও কদমতলীগামী বিভিন্ন গাড়ি তল্লাশিকালে হঠাৎ টাইগারপাস থেকে  কদমতলীগামী একটি হাইচ মাইক্রোবাস গাড়িকে থামানোর জন্য সংকেত দেয় গোয়েন্দা পুলিশের টহল টিম। গোয়েন্দা পুলিশের সংকেত টের পেয়ে গাড়িটি দ্রুত সিআরবির সাত রাস্তার দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। গোয়েন্দা পুলিশ দল গাড়ি নিয়ে ধাওয়া করে সিআরবি রেলওয়ে বক্ষব্যাধি হাসপাতালের সামনে গাড়িটি থামালে গাড়িতে থাকা লোকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া করে তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে মাইক্রোবাসে তল্লাশি করে অস্ত্র ও ডিবি পুলিশের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকরী এই ডাকাত সদস্যরা দীর্ঘদিন যাবৎ নিজেদের ডিবি পরিচয় দিয়ে নগরীর বিভিন্ন স্থানে গাড়ি থামিয়ে ডাকাতি করে আসছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তাদের প্রধান টার্গেট বিদেশ ফেরত প্রবাসী ও তাদের ব্যবহৃত যানবাহন। আটককৃতদের অতীত রেকর্ড পর্যালোচনা করে দেখা যায় তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতি ও ডাকাতির প্রস্তুতির মামলা রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৯ জুন ২০১৮/রেজাউল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়