ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রানা নিহতের ঘটনায় বাসচালক রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রানা নিহতের ঘটনায় বাসচালক রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী সৈয়দ মাসুদ রানা নিহত হওয়ার ঘটনায় দিশারী পরিবহনের চালক মো. হানিফ ওরফে মুন্নার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার রিমান্ড শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা শাহআলী থানার সাব ইন্সপেক্টর অনুস কুমার সরকার আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।

আসামি পক্ষে অ্যাডভোকেট ইলিয়াস সরকার রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুসহ কয়েকজন জামিনের বিরোধীতা করে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন নামঞ্জুর করে দুইদিনের রিমান্ডের আদেশ দেন।

বুধবার ভোরে লক্ষ্মীপুর জেলায় নিজ বাড়ি থেকে হানিফকে গ্রেপ্তার করে পুলিশের দারুস সালাম জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (এসি) মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি দল। এরপর তাকে ঢাকায় নিয়ে আসা হয়।

প্রসঙ্গত, মাসুদ রানা মিরপুর চিড়িয়াখানা সড়কে বিইউবিটির বিবিএর ৩০তম ব্যাচের ছাত্র ছিলেন। তার বাড়ি মিরপুরের দক্ষিণ বিসিল এলাকায়। গত ২ জুলাই সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আসার পথে চিড়িয়াখানা সড়কের ঈদগাহ মাঠ মোড়ে দিশারী পরিবহনের একটি বাস পেছন থেকে তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দ্রুত জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) নেওয়ার পর চিকিৎসকেরা মাসুদকে মৃত ঘোষণা করেন।

এরপরই বিক্ষোভে ফেটে পড়েন তার সহপাঠীরা। দুপুর থেকে বিকেল পর্যন্ত তারা অবরোধ করে রাখেন সনি সিনেমা হলের সামনের সড়ক। এরপরে পুলিশ ওই চালক (ড্রাইভার) ও সহকারীকে (হেলপার) ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে উঠে যান। ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ তাদের গ্রেপ্তার করতে ব্যর্থ হলে পরদিন ফের রাস্তায় নেমে আসে শিক্ষার্থীরা।

এদিকে মাসুদ রানা নিহত হলে ২ জুলাই তার বাবা সৈয়দ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে শাহ আলী থানায় মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়