ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বৃষ্টি আর শর্ত নিয়ে বিএনপির সমাবেশ শুরু

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টি আর শর্ত নিয়ে বিএনপির সমাবেশ শুরু

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির পূর্ব ঘোষিত সমাবেশটি বৃষ্টি, বাধা আর ডিএমপি থেকে ২৩টি শর্ত সামনে রেখে শুরু হয়েছে।

শুক্রবার বিকেল ৩টায় পবিত্র কোরআন তেলোয়াতের মাধ‌্যমে সমাবেশের শুরু হয়। যদিও তখন পর্যন্ত দলটির মহাসচিব ও স্থায়ী কমিটির কাউকে মঞ্চে দেখা যায়নি। তবে বেশ কয়েকজন শীর্ষ নেতা রয়েছেন। তবে সমাবেশ শুরুর কিছুক্ষণ পর হালকা বৃষ্টি শুরু হলে সমাবেশে কিছুটা ব‌্যাঘাত ঘটে। এরই মধ্যে সমাবেশটিতে বিপুলসংখ‌্যক নেতা-কর্মীদের উপস্থিতি ঘটেছে।

প্রায় আড়াই বছর পর বিএনপি ঢাকায় এই সমাবেশের অনুমতি পেলেও দলটিতে ২৩ শর্তের কথা মাথায় রাখতে হচ্ছে। অর্থাৎ এসব শর্ত সাপেক্ষে বেলা ২টা থেকে বিকাল ৫টার মধ্যে দলটিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। সর্বশেষ ২০১৬ সালের ৫ জানুয়ারি নয়াপল্টনে সমাবেশ করেছিল বিএনপি।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাইজিংবিডিকে জানান, শেষ সময়ে এসে অনুমতি পাওয়ার জন‌্য সময় প্রস্তুতি তেমন একটা হয়নি। এরপরও মোটামুটি প্রস্তুতি নেওয়া হয়েছে। ঢাকাসহ সারা দেশে মহানগর-জেলা-উপজেলায় একযোগে এই বিক্ষোভ সমাবেশ হবে বলে জানান তিনি।

 



৩টায় সমাবেশ শুরুর কথা থাকলেও জুমআর নামাজের পরপরই নয়াপল্টনে নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ঠিক সামনের রাস্তায় ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ করে সেখানে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকা এরই মধ‌্যে লোকে লোকারণ্য হয়ে পড়েছে। নাইটেঙ্গেল মোড় থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় হয়ে ফকিরাপুল মোড় পর্যন্ত নেতা-কর্মীদের বিপুলসংখ‌্যক উপস্থিতি সমাবেশটিকে বড় আকার দিয়েছে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন সড়কের বিভিন্ন স্থানে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

সমাবেশে আসা নেতা-কর্মীদের হাতে খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিভিন্ন ধরনের ব‌্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড শোভা পাচ্ছে। সঙ্গে স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছে পুরো সমাবেশস্থল।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৮/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়