ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘জানুয়ারির মধ্যে সবাই স্মার্ট কার্ড পাবে’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জানুয়ারির মধ্যে সবাই স্মার্ট কার্ড পাবে’

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আগামী ডিসেম্বর ও জানুয়ারি মাসের মধ্যে দেশের নাগরিকদের হাতে উন্নত মানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) পৌঁছে দেওয়া হবে।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে দেশের ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, ‘আজ দেশের ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। আশা করি যে উদ্দেশ্যে স্মার্ট কার্ড তৈরি করা হয়েছে তার যথাযথ মূল্যায়ন হবে। স্মার্ট কার্ড সঙ্গে থাকলে আপনি মনে করবেন পৃথিবীর সঙ্গেই আছেন। পৃথিবীর যেখানেই থাকবেন, সেখানেই আপনার পরিচিতি থাকবে। তাই এই কার্ড যত্ন করে রাখবেন।’ এটার যাতে কোনো অপব্যবহার না হয় এবং কেউ যাতে অপব্যবহার না করতে পারে সে ব্যাপারে সকলের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

ভিডিও কনফারেন্সে ভোলায় সিইসি কেএম নূরুল হুদা, ময়মনসিংহে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, চাঁদপুরে মো. রফিকুল ইসলাম, নিজ জেলা নওগাঁয় কবিতা খানম, যশোরে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মুন্সিগঞ্জে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, মৌলভীবাজারে অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান এবং মাদারীপুরে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

২৭টি জেলার যেসব উপজেলায় স্মার্টকার্ড বিতরণ করা হবে- মানিকগঞ্জ সদর, মুন্সীগঞ্জ সদর, নরসিংদী সদর, শেরপুর সদর, জামালপুর সদর, ময়মনসিংহ সদর, টাংগাইল সদর, কিশোরগঞ্জ সদর, ব্রাহ্মণবাড়িয়া সদর, লক্ষ্মীপুর সদর, চাঁদপুর সদর, ফেনী সদর, নাটোর সদর, চাঁপাইনবাবগঞ্জ সদর, সিরাজগঞ্জ সদর, নওগাঁ সদর, চুয়াডাঙ্গা সদর, মাগুরা সদর, ঝিনাইদহ সদর, সাতক্ষীরা সদর, কুষ্টিয়া সদর, যশোর সদর, রাজবাড়ী সদর, মাদারীপুর সদর, ফরিদপুর ভাঙ্গা, ভোলা সদর ও মৌলভীবাজার সদর।



রাইজিংবিডি/ ঢাকা/৮ আগস্ট ২০১৮/হাসিবুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়