ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে : নোমান

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ১২ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে : নোমান

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : দেশে সুশাসন নেই দাবি করে বিএনপির ভাইস চেয়ারম‌্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশ অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই কর্মসূচির আয়োজন করে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল’।

নোমান বলেন, শেষ সময়ে সকল সরকার স্বৈরাচারী হয়ে যায়। আওয়ামী লীগ এখন সেই পথে হাঁটছে। তাদের সময় শেষ হয়ে এসেছে। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন কোনো রাজনৈতিক দলের ছিল না। তারা রাজনৈতিক দলগুলোকে বুঝিয়ে দিয়েছে সরকার টেকার মতো নয়, সরকারকে মেরামত করতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের প্রথমে সমর্থন জানানো ছিল সরকারের একটা কৌশল। সমস্ত জাতি যখন এক তখন সরকার শিক্ষার্থীদের সমর্থন জানায়। এরপর আওয়ামী লীগ সরকারের চিরায়ত স্বভাব প্রকাশ পায় শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে। এ হামলা থেকে সাংবাদিকরাও রেহায় পায়নি।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা, গ্রেপ্তার ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির এই ভাইস চেয়ারম‌্যান।

মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৮/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়