ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘নির্বাচনে সফলতার মাধ্যমেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচনে সফলতার মাধ্যমেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব’

নিজস্ব প্রতিবেদক : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাতির পিতা হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে দেশ গঠনে আত্মনিয়োগ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আর এই শোককে শক্তিতে রূপান্তর করতে আমার নির্বাচনী এলাকার নির্বাচনকে সামনে নিয়ে আসা হয়েছে। কেননা এই নির্বাচনের সফলতার মাধ্যমেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের সুযোগ রয়েছে।

পরিকল্পনামন্ত্রী মনে করেন, নির্বাচনের সফলতার মাধ্যমেই বঙ্গবন্ধুর প্রতিশ্রুত সোনার বাংলা বিনির্মাণের যে মহাযজ্ঞের যাত্রা শুরু হয়েছে তার যথার্থ বাস্তাবায়ন করতে সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখা জরুরি। এ বোধ থেকেই শোককে শক্তিতে পরিণত করতে নির্বাচনকে হাতিয়ার হিসাবে ব্যবহার করতে হবে।

নির্বাচনে সফলতা অর্জনের মাধ্যমে শোককে শক্তিতে পরিণত করতে পরিকল্পনামন্ত্রীর নির্বাচনী এলাকায় নেওয়া হয়েছে পদক্ষেপে নতুনত্ব। নির্বাচনী এলাকার ৩টি উপজেলার ১২৯টি নির্বাচনী কেন্দ্র কমিটি একদিনে একই সাথে গঠন করা হয়েছে। কমিটি গঠনের আগে প্রতিটি কেন্দ্রে মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করে আল্লাহর কাছে দোয়ার মাধ্যমে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে নির্বাচনের সফলতা প্রার্থনা করা হয়।

পরিকল্পনামন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট  সেনাবাহিনীর একদল বিপথগামী কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতা ও তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে। তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি। বাংলাদেশের দিনপঞ্জিতে ১৫ আগস্ট তাই শোকের দিন। জাতীয় শোক দিবসে সরকারি ছুটির দিনটি রাষ্ট্রীয়ভাবে পালনের পাশাপাশি আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা। বাঙালির অধিকারের প্রশ্নে তিনি কখনও আপস করেননি। ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ ও বাঙালি থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো-কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে দেশ গঠনে আত্মনিয়োগ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শান্তিপূর্ণ, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে আত্মনিয়োগ করেই আমাদের জয়ী হতে হবে।

একাত্তরের পরাজিত শক্তি এখনও দেশ ও জাতির অব্যাহত অগ্রযাত্রাকে ব্যাহত করতে বিভিন্ন অপকৌশলে লিপ্ত রয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে সমূলে উপড়ে ফেলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠাই আমাদের অঙ্গীকার বলে মনে করেন মন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়