ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জঙ্গি গোষ্ঠীর আশ্রয়দাতা বিএনপি: হাছান মাহমুদ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গি গোষ্ঠীর আশ্রয়দাতা বিএনপি: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, জঙ্গি গোষ্ঠীর আশ্রয়দাতা হচ্ছে বিএনপি। খালেদা জিয়ার আঁচলের নিচে জঙ্গি গোষ্ঠীর আশ্রয়স্থল।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন হাছান মাহমুদ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ। ২০০৫ সালে মুন্সীগঞ্জ ব্যতিত ৬৩ জেলায় একযোগে ৫০০ টিরও বেশি বোমা হামলার ঘটনা ঘটে। এরপর থেকে সংগঠনটি প্রতি বছর মানববন্ধন করে আসছে বলে জানান সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার।

মানববন্ধনে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি এবং যুদ্ধাপরাধীরা ক্ষমতায় থাকাকালে বাংলাদেশকে জঙ্গিদের অভয়ারণ্য বানিয়েছিল। তারা জঙ্গিদের পৃষ্ঠপোষক ছিলেন। এখন বিএনপির নেতৃত্বাধীন ঐক্যবদ্ধ বাংলাদেশকে তালেবানদের মতো  একটি জঙ্গি রাষ্ট্রে রূপান্তরিত করতে চেয়েছিল।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার যখন জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে তখন দেখতে পেয়েছি বিএনপির পক্ষ থেকে এ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে, প্রতিবাদ করা হয়েছে। এমনকি খালেদা জিয়া নিজে বলেছেন, কিছু লোককে না কি ধরে এনে, আটক করে রাখা হয়। চুল-দাড়ি লম্বা হলে, তাদেরকে না কি জঙ্গি হিসেবে আখ্যায়িত করা হয়। একজন সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির মত একটা দলের চেয়ারপারসন হয়ে তিনি এ ধরনের কথা বলতে পারেন। তিনি সেই কথা বলেছেন কারণ জঙ্গি গোষ্ঠীর আশ্রয়-প্রশ্রয়দাতা হচ্ছে বিএনপি।

তিনি বলেন, জঙ্গিরা প্রথমে তেল-গ্যাস-খনিজ সম্পদ বন্দর কমিটির আন্দোলনে, এরপর কোটাবিরোধী আন্দোলনে সর্বশেষ কোমলমতি শিক্ষার্থীদের করা নিরাপদ সড়ক চাই আন্দোলনে ঢুকে পড়ে বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছিল। সেখানে আমরা দেখলাম ৩০ বছরের মহিলা কোমল মতি আবার ৪০ বছর বয়সের লোকও কোমলমতি। আর তাদের ব্যাগ থেকে বের হচ্ছে চাপাতি, পাথর।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেছিলেন। আর তাদের দাবি শুরুতেই মেনে নিয়েছিলেন। এজন্য তারা ঘরে ফিরে গেছে। কিন্তু তারা কোমলমতিদের নিয়ে রাজনীতি করতে চেয়েছিল তারা কিন্তু ফেরত যায়নি। তারা এখনো সরব আছে। তারা এখন রাত-বিরাতে সভা করে এবং নৈশভোজের নামে মিলিত হয়। এর আগেও ষড়যন্ত্র হয়েছিল। কেউ সফল হয়নি। এবারও হবে না বলে জানান তিনি।

মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, সিনিয়র সহসভাপতি নির্মল রঞ্জন গুহ, গাজী মেজবাউল হোসেন সাচ্চু, অ্যাডভোকেট শাহানা পারভীন, সালমা হাই টুনিসহ কয়েক শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়