ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদে খালেদার সঙ্গে সাক্ষাৎ করবেন বিএনপি নেতারা

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে খালেদার সঙ্গে সাক্ষাৎ করবেন বিএনপি নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহার দিন কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের বিশেষ কারাগারে যাবেন দলটির শীর্ষ নেতারা। 

এর আগে সকাল ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন তারা।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার রাইজিংবিডিকে জানিয়েছেন, ঈদের দিন বেলা ১২ টার দিকে বিএনপির নেতারা কারাগারে যাবেন।

এর আগে গত ঈদে দলীয় কর্মসূচির অংশ হিসেবে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে আশাহত হয়েছিলেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। ওই সময়ে নেত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ পাননি তারা। বিষয়টির সমালোচনা করে ‘দুঃখজনক’ অভিহিত করে বর্ণনা করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর কারাবন্দি হন খালেদা জিয়া। ওই মামলায় জামিন পেলেও ২০১৫ সালে কুমিল্লায় বাসে পেট্রোল বোমা নিক্ষেপে আটজনের প্রাণহানির ঘটনার দুই মামলা এবং নড়াইলে মানহানির মামলাসহ কয়েকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর মধ্যে কুমিল্লার নাশকতার দুই মামলায় খালেদাকে ছয় মাসের জামিন দিয়েছিল হাইকোর্ট। পরে রাষ্ট্রপক্ষের আবেদনে সাড়া দিয়ে ওই জামিন আদেশ স্থগিত করে চেম্বার আদালত। ছয় মাসের বেশি কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ জানিয়েছে বিএনপি। অবিলম্বে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসার দাবি জানায় দলটি।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়