ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

নাশকতা করলে শাস্তি পাবে বিএনপি : অর্থমন্ত্রী

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১১ ৮:০৩:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৪ ৯:৫০:১৪ এএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন নির্বাচন নিয়ে বিএনপি নাশকতা করলে সেরকম শাস্তিও তারা পাবে।

মঙ্গলবার বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অব ক্যান্সার অ্যান্ড প্যালিয়েটিভ কেয়ার’ শীর্ষক সেমিনারের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘এবারের নির্বাচনের পরিবেশ ভালো। নির্বাচন খুব ভালো হবে। এ নির্বাচনে আওয়ামী লীগই জিতবে। আমি মনে করি, দাপটের সঙ্গেই জিতবে এবং সরকার গঠন করবে।’ বর্তমান সরকারের উন্নয়নের লক্ষ্যমাত্রা ৯৫ ভাগ অর্জিত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আয়াত এডুকেশন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, নর্থইস্ট মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, আমেরিকার ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ও বোস্টনের সিমন্স কলেজ যৌথভাবে এ সেমিনারের আয়োজন করেছে।

এর আগে সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থমন্ত্রী। বক্তব্যে তিনি সেমিনারের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ক্যান্সার রোগীদের জন্য প্যালিয়েটিভ কেয়ার খুবই ভালো। যদিও আমাদের দেশে তা একেবারেই নতুন। এ বিষয়ে সেমিনারের আয়োজন করায় উদ্যোক্তাদের ধন্যবাদ। আমি সরকারকে এ বিষয়ে বলব এবং আমাদের এখানে যাতে এটা চালু করা যায় সে চেষ্টা করব।’

সমাপনী সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে, আয়াত এডুকেশনের চেয়ারম্যান তাহসিন আমান ও প্রধান পৃষ্টপোষক নুসরাত আমান ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক।

ছয় দিনব্যাপী সেমিনারে ক্যান্সার বিষয়ে অর্ধশত নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়। এতে প্রশিক্ষক ছিলেন হার্ভার্ড ইউনিভার্সিটির অধ্যাপক ডা. একে গুডম্যান ও সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে।



রাইজিংবিডি/ সিলেট/ ১১ সেপ্টেম্বর ২০১৮/ নোমান/শাহেদ

Walton Laptop
 
     
Walton