ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘খালেদাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করা মৌলিক মানবাধিকারের লঙ্ঘন’

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৩ ৬:৩৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৮ ২:২৭:০৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করা মৌলিক মানবাধিকারের চরম লঙ্ঘন বলে মন্তব্য করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

বৃহস্পতিবার সাদা দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খালেদা জিয়াকে আট মাসেরও বেশি সময় ধরে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। প্রাক্তন এ প্রধানমন্ত্রীর প্রতি সরকারের এ নিবর্তনমূলক আচরণ নিন্দনীয়। খালেদা জিয়া বাংলাদেশের তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন এবং বাংলাদেশের জ্যেষ্ঠ নাগরিক। একজন বর্ষীয়ান নেত্রীকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করা মৌলিক মানবাধিকারের চরম লঙ্ঘন। আমরা মনে করি, খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে উদাসীনতা দেখিয়ে সরকার একটি নিন্দনীয় ও কলঙ্কজনক দৃষ্টান্ত তৈরি করেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন করে আরো একটি মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়ার জন্য অসাংবিধানিকভাবে কারাগারে আদালত বসিয়ে বিচারের নামে প্রহসনের চেষ্টা চলছে। আমরা মনে করি, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ থেকে তাকে এবং তার দল বিএনপিকে বিরত রাখার অপকৌশল হিসেবেই এসব করা হচ্ছে। আমরা সরকারের এ হীন প্রচেষ্টারও প্রতিবাদ এবং নিন্দা জানাচ্ছি।

সাদা দলের শিক্ষকদের পক্ষ থেকে এতে বলা হয়, গুরুতর অসুস্থ খালেদা জিয়ার দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা না করা হলে তার বড় রকমের শারীরিক ক্ষতির আশঙ্কা রয়েছে। এমনটি হোক, এটি কারো কাম্য নয়। তাই খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাকে অতি দ্রুত বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করাসহ তার নিঃশর্ত মুক্তি দাবি জানাই।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC