ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

১২ বলে ফিফটি, ১ ওভারে ৩৭!

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১২ বলে ফিফটি, ১ ওভারে ৩৭!

ক্রীড়া ডেস্ক : ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে অর্ধশতক করেছিলেন যুবরাজ সিং। ডারবানের সেই ইনিংসে স্টুয়ার্ট ব্রডকে মেরেছিলেন ওভারে ছয়টি ছক্কা। টি-টোয়েন্টিতে তো বটেই, তিন সংস্করণ মিলিয়েই দ্রুততম অর্ধশতকের রেকর্ড সেটি। আফগান প্রিমিয়ার লিগে (এপিএল) এবার যুবরাজের সেই রেকর্ড স্পর্শ করে ফেললেন আফগান ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাই।

এপিএলের ১৪তম ম্যাচে শারজায় আজ মুখোমুখি হয় বালখ লিজেন্ড ও কাবুল জওয়ান। টস জিতে শুরুতে ক্রিস গেইল, মুনাবেরা ও দারোইস রাসলিদের ঝড়ো ব্যাটিংয়ে ২৪৪ রানের বিশাল পুঁজি পায় বালখ লিজেন্ড।

২৪৫ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে টি-টোয়েন্টিতে মাত্র ১২ বলে ফিফটি ছোঁয়ার সর্বোচ্চ রেকর্ড ছুঁয়ে ফেলেন হজরতউল্লাহ জাজাই। ম্যাচে মাত্র ১৭ বলে ৭ ছক্কা ও ৪ চারে ৩৬৪.৭০ স্ট্রাইক রেটে ৬২ রানে টর্নেডো ইনিংস খেলেন  কাবুলের  এ ওপেনার। এর মধ্য এক ওভারেই তিনি তুলে নেন ছয়টি ছক্কা। এক ওভারে ছয় ছক্কার আরো রেকর্ড থাকলেও আফগান লিগে তিনিই প্রথম এই রেকর্ড গড়লেন। তাছাড়া মাত্র ১২ বলে ফিফটি করে তিনি দ্রুততম ফিফটির রেকর্ডে ছুঁয়েছেন যুবরাজকে।

হজরতউল্লাহ জাজাইয়ের এমন বিধ্বংসী ব্যাটিয়ের দিনে ২০ ওভারে ৭ উইকেটে ২২৩ রানে থেমেছে কাবুলের ইনিংস। ২১ রানে তারা ম্যাচটিতে হারালেও অনেক রেকর্ডের সাক্ষী হয়ে রইল এই ম্যাচটি।

১২ বলে ফিফটির রেকর্ডে  হযরতউল্লাহ জাজাইয়ের সবচেয়ে বড় ধকলটি সহ্য করতে হয়েছে বালখের বোলার আব্দুল্লাহ মাজারিকে। মাত্র ১ ওভার হাত ঘুরিয়েই তিনি দিয়েছেন ৩৭ রান। ছয় বলে ছক্কার সঙ্গে ১টি হোয়াইড বল দেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়