ঢাকা, বুধবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১২ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-১৮ ১:৪২:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৮ ৬:০২:৫৭ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধানের শীষের হয়ে লড়তে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ চলছে। লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সাক্ষাৎকার গ্রহণের জন্য পার্লামেন্টারি বোর্ডের সভাপতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বোর্ডর সদস্যরা উপস্থিত রয়েছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাই এ বোর্ডের সদস্য।

রোববার সকাল ৯টা থেকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে অবস্থান করার কারণে দলের মহাসচিব পার্লমেন্টরি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

বিগত নির্বাচনগুলোতে বিএনপি চেয়ারপারসন পার্লামেন্টারি বোর্ডে সভাপতিত্ব করলেও এবারই প্রথম প্রাক্তন প্রধানমন্ত্রী দলের চেয়ারপারসন কারান্তরীণ হওয়ার পার্লামেন্টারি বোর্ডে সভাপতিত্ব করছেন মির্জা ফখরুল।

বোর্ডে মনোনয়নপ্রত্যাশীদের  সাক্ষাৎকারে উপস্থিত আছেন- ড. খন্দকার  মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব) মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ  চৌধুরী।

প্রথম দিন সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত রংপুর বিভাগ এবং দুপুর আড়াইটা থেকে রাজশাহী বিভাগের সাক্ষাৎকার হবে। এ ছাড়া ১৯ নভেম্বর (সোমবার) খুলনা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে শুরু হবে বরিশাল বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার।

২০ নভেম্বর মঙ্গলবার চট্টগ্রাম বিভাগের সাক্ষাৎকার হবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগের সাক্ষাৎকার শুরু হবে। ২১ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে  দুপুর ২টা পর্যন্ত হবে ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের এবং বিকেল ৩টা থেকে ঢাকা বিভাগের সাক্ষাৎকার শুরু হবে।

এর আগে সোমবার থেকে শুক্রবার ধানের শীষের মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে বিএনপি। প্রথম দিনে সোমবার আট বিভাগ মিলিয়ে মোট ১৩২৬টি মনোনয়ন ফরম, দ্বিতীয় দিন মঙ্গলবার ১৮৯৬টি ফরম, তৃতীয় দিনে ৪৮৮টি, চতুর্থ দিনে ৪০২টি এবং শেষ দিনে ৪৬৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৮/রেজা/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC