ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তফসিলের পর বিএনপির গ্রেপ্তার নেতাদের তালিকা ইসিতে

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ২১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তফসিলের পর বিএনপির গ্রেপ্তার নেতাদের তালিকা ইসিতে

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী পাঁচজন নেতাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে একজনকে মনোনয়নপ্রত্যাশীর খোঁজ এখনও পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ বিএনপির।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশনের (ইসি) কাছে মনোনয়ন প্রত্যাশী গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের একটি তালিকা জমা দিয়েছে বিএনপি।

দলটির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা মো. সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধিদল এসে এই তালিকা জমা দেয় প্রধান নির্বাচন কমিশনার বরাবর।

গ্রেপ্তার হওয়া মনোনয়ন প্রত্যাশীরা হলেন বাগেরহাট-৪ আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপি নেতা মো. ইব্রাহিম হোসেন, গাইবান্ধা-২ আসনে দলের গ্রাম সরকার বিষয়ক সম্পাদক মো. আনিসুজ্জামান খান বাবু, নেত্রকোনা সদর-২ আসনের ছাত্রদল কেন্দ্রীয় সংসদের প্রাক্তন সহ-সভাপতি মো. আনোয়ারুল হক রয়েল, ঢাকা মহানগর-১০ আসনের ঢাকা দক্ষিণ মহানগর দক্ষিণ যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম রবি ও যশোর জেলা বিএনপির সহ-সভাপতি মো. আবু বক্কর আবু।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী নেতাদেরও গ্রেপ্তার ও আটকে রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী পাঁচজনকে আটকের পর জেল হাজতে পাঠানো হয়েছে। মনোনয়ন প্রত্যাশী একজনকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

চিঠিতে আরো বলা হয়, বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে করা মামলা ও গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের তালিকা এর আগে দুইবার দলের পক্ষ থেকে ইসিকে দেওয়া হয়েছে। সুনির্দিষ্ট মামলার তালিকা দেওয়ার পরও আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া। কয়েকদিন ধরে বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার করে দিনের পর দিন আটক রেখে আদালতে হাজির করা হচ্ছে। আবার কাউকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে আটকের পর গুম করে রাখা হচ্ছে। দলের নেতা-কর্মীদের বাড়ি বাড়ি তাল্লাশিও চলছে।

এ সময় তফসিলের পর গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের তালিকাও ইসির কাছে তুলে দেয় বিএনপি। চিঠিতে গ্রেপ্তার, হুমকি বন্ধ ও মামলা থেকে দলের নেতা-কর্মীদের মুক্তির জন্যও বলে বিএনপি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ নভেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়