ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজনৈতিকভাবে গ্রেপ্তারকৃতদের মুক্তি চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজনৈতিকভাবে গ্রেপ্তারকৃতদের মুক্তি চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনৈতিক মামলায় গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

সোমবার সন্ধ্যায় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক মোস্তফা মোহসীন মন্টু স্বাক্ষরিত চিঠি আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির কাছে দেওয়া হয়। চিঠিটি ইসিতে নিয়ে আসেন ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারী হামিম।

চিঠিতে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার পর দেশের সবকিছু নির্বাচন কমিমনের আওতায় এসে যায়। সেই হিসেবে বৈধ প্রার্থীদের তালিকা ঘোষণার পর রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার করা যায় না। বিশেষ করে, কোনো প্রার্থীকে হয়রানির প্রশ্নই আসে না।

রাজনৈতিক মামলায় গ্রেপ্তার হওয়া যেকোনো রাজনৈতিক নেতাকর্মীকে মুক্তি দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দিতে পারে নির্বাচন কমিশন বলে উল্লেখ করে ঐক্যফ্রন্ট।

চিঠিতে বলা হয়, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে সংবিধানের বিধান মেনে সব রাজনৈতিক মামলায় গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি দেওয়ার নির্দেশ প্রদানের অনুরোধ করা গেল।



রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/রফিক  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়