ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘নির্বাচনটা আমাদের কাছে চ্যালেঞ্জ, সহিংসতা চাই না’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচনটা আমাদের কাছে চ্যালেঞ্জ, সহিংসতা চাই না’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, ‘এই নির্বাচনটা আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। আমরা নির্বাচনের মাঠে থাকতে চাই। আমরা চাই না কোনো ধরনের সহিংসতা হোক। আমরা এখনো সহিংসতায় যাইনি। এরপর তো আর কিছু বলার নেই।’

রোববার নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে একটি প্রতিনিধিদল নিয়ে সাক্ষাৎ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সেলিমা রহমান বলেন, নির্বাচন কমিশন একটা পাপেট। পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনের কথা শুনছে না। সরকার চাচ্ছে, দশম সংসদের মতো আরেকটি একতরফা নির্বাচন করতে।

তিনি বলেন, ঢাকাতে এখন পর্যন্ত বিএনপির কোনো প্রার্থী প্রচারণায় নামতে পারেনি। পুলিশ যেন আমাদের প্রতিপক্ষ। তারা আমাদের মাঠে থাকতে দিচ্ছে না। ২০১৪ সালের মতো আবারও একতরফা নির্বাচন করতে চাচ্ছে সরকার।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশনারদের সঙ্গে দেখা করতে আমরা এসেছিলাম। তারা না থাকায় ইসি সচিবের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দিয়েছি। সচিব জানিয়েছেন, আমাদের অভিযোগগুলো কমিশনের কাছে তোলা হয়, কমিশন আলোচনা করে ব্যবস্থা নেয়। আমরা বলেছি, পুলিশ তো কমিশনের কথা শুনছে না। নির্বাচন কমিশন সম্পূর্ণ একটা পাপেট। তাই এই মুহূর্তে সেনাবাহিনী মাঠে নামান। বিএনপি এখনো প্রতিরোধ গড়ে তোলেনি। সেনা নামানো না হলে আমরা প্রতিরোধ গড়ে তুলব। সচিব বলেছে, আগামী ২৪ ডিসেম্বর সেনা সদস্যরা মাঠে নামবে।

এদিকে, লিখিত অভিযোগপত্রে বিএনপির প্রার্থী মির্জা আব্বাস, মাহবুব উদ্দিন খোকন, গোলাম মওলা রনির স্ত্রীর ওপর হামলাসহ বিভিন্ন নির্বাচনী এলাকায় দলটির নেতাকর্মীদের নামে মামলা, গ্রেপ্তার ও হয়ারানির বিষয় তুলে ধরা হয়।

এ সময় সেলিমা রহমানের সঙ্গে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, আতাউর রহমান ঢালি প্রমুখ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়