ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফেসবুক পেজ নিয়ে আ.লীগের সতর্ক বার্তা

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ৮:৩২:৫০ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১৫ ১০:৫০:২০ এএম
Walton AC 10% Discount

জ্যেষ্ঠ প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ পরিবারের অন্য সদস্যদের নামে বেশ কিছু ফেসবুক পেজ রয়েছে জানিয়ে এসবের বিরুদ্ধে সতর্ক বার্তা দিয়েছে দলটি।

শুক্রবার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কিছুদিন ধরে আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র রেদওয়ান মুজিব সিদ্দিক এবং বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ পুতুলের নামে কিছু ‘ফেক ফেসবুক পেজ’ বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের একটি ভেরিফায়েড ফেসবুক পেজ (https://www.facebook.com/sajeeb.a.wazed/) , শেখ রেহানার ছেলে ও আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিকের একটি ফেসবুক আইডি (https://www.facebook.com/radwan.siddiq) অফিশিয়ালি চালু আছে-যা তারা নিজেরাই তত্ত্বাবধান করে থাকেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলের অফিশিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো ফেসবুক (https://www.facebook.com/awamileague.1949/),  টুইটার (https://twitter.com/albd1971)  ও ইউটিউব (https://www.youtube.com/user/myalbd।)

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মার বা তাদের পরিবারের অন্য কারও এখনো অফিশিয়ালি কোনো ফেসবুক পেজ চালু হয়নি বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এই রকম পেজগুলো ‘আন অফিশিয়াল’ হিসেবে ঘোষণা দিতে পেজগুলোর অ্যাডমিনদের অনুরোধ করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এর ব্যতয় হলে অতিসত্বর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/রেজা/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge