ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজা সম্পন্ন

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ২:৪৭:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৩ ৪:৫৪:১৬ পিএম
বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজা সম্পন্ন
Voice Control HD Smart LED

বিনোদন প্রতিবেদক : মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালার ল্যাবের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়। চিত্রনায়ক আলমগীর, রিয়াজ, জায়েদ খান, পরিচালক মুশফিকুর রহমান গুলজারসহ চলচ্চিত্রাঙ্গনের অনেকে জানাজায় অংশ নেন। এছাড়া অভিনেত্রী অঞ্জনা, কনকচাঁপাসহ অনেকে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। জানাজা শেষে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই চিরনিদ্রায় শায়িত হবেন এই বরেণ্য সংগীতজ্ঞ। 

এর আগে আজ বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে সাংস্কৃতিক অঙ্গনসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। তার আগে বেলা পৌনে ১১টায় আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর শ্রদ্ধা জানানো হয় রাষ্ট্রপতির পক্ষ থেকে। আওয়ামী লীগের পক্ষ থেকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সুরকার, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, কবির বকুল, শওকত আলী ইমন, কণ্ঠশিল্পী মনির খান, এন্ড্রু কিশোর, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, কুমার বিশ্বজিৎ, ফকির আলমগীর, ধ্রুব গুহসহ বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যক্তিরা।

গতকাল মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোরে রাজধানীর আফতাব নগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন।

 


১৯৫৭ সালে ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ১৯৭৮ সালে ‘মেঘ বিজলি বাদল’ সিনেমায় সংগীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন। এ ছাড়া স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন।

১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। আহমেদ ইমতিয়াজ বুলবুল দেশের সংগীতে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge