ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তিন ফিফটিতে লিডের পথে যুবারা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন ফিফটিতে লিডের পথে যুবারা

ক্রীড়া প্রতিবেদক : তিনজন ছুঁয়েছেন পঞ্চাশ। একজন ফিরেছেন ফিফটির খুব কাছে গিয়ে। ব্যাটসম্যানদের দারুণ ব্যাটিংয়ে ইংলিশদের বিপক্ষে প্রথম যুব টেস্টের প্রথম ইনিংসে লিড নেওয়ার পথে বাংলাদেশ যুব দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ইংল্যান্ড যুব দল অলআউট হয়েছে ২৮০ রানে। জবাবে শুক্রবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৬৬ রান। উইকেটকিপার ব্যাটসম্যান আকবর আলী ৫৬ ও শাহাদাত হোসেন শূন্য রানে অপরাজিত আছেন। ৫ উইকেট হাতে রেখে মাত্র ১৪ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

১২৪ রানের উদ্বোধনী জুটির পরও প্রথম দিন শেষে ইংলিশদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ২৬১ রান। দ্বিতীয় দিনে আর ১৯ রান যোগ করতেই শেষ ২ উইকেট হারায় তারা। অ্যাডাম ফিঞ্চের উইকেট নেন মিনহাজুর রহমান। শেষ ব্যাটসম্যান হিসেবে রান আউট হন জ্যাক মর্লি। ২৬ রানে অপরাজিত ছিলেন ডন মুসলি।

আগের দিন ৪ উইকেট পেয়েছিলেন রুহেল আহমেদ। আগের দিন ২ উইকেট পাওয়া মিনহাজুর এদিন নিয়েছেন আরেকটি। আব্দুল্লাহ গালিব ২ উইকেট পেয়েছেন আগের দিনই।

ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দলীয় ১২ রানেই ফিঞ্চের বলে হিলকে ক্যাচ দিয়ে ফেরেন তানজিদ হাসান। তবে দ্বিতীয় উইকেটে পারভেজ হোসেন ইমনকে নিয়ে ৯৩ রানের বড় জুটি গড়েন আরেক ওপেনার অমিত হাসান।

মাত্র এক রানের জন্য ফিফটি পাননি অমিত। ১০০ বলে ৩ চারে তিনি ৪৯ করে রান আউট হলে ভাঙে জুটি। পারভেজ ফিফটি করলেও ইনিংস বড় করতে পারেননি। ১৪৮ বলে ৭ চার ও ২ ছক্কায় তিনি করেন ৬২।

শামীম হোসেন উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি (১২)। পঞ্চম উইকেটে ৮৯ রানের জুটি গড়ে দলকে এগিয়ে দেন তৌহিদ হৃদয় ও আকবর। দিনের শেষ দিকে হৃদয় ১৩৮ বলে ৬ চার ও এক ছক্কায় ৬১ করে ফিরলে ভাঙে এ জুটি।

শাহাদাতকে নিয়ে দিনের শেষ এক ওভার কাটিয়ে দেন আকবর। ৬৯ বলে ৮ চার ও এক ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকা আকবরের ব্যাটেই লিডের আশায় স্বাগতিকরা।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়