ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কলকাতায় ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ অপু বিশ্বাস

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলকাতায় ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে কলকাতায় দ্বিতীয়বারের মত উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার কলকাতার নন্দন চলচ্চিত্র কেন্দ্রের দুই নম্বর প্রেক্ষাগৃহে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি কলকাতার নন্দন কেন্দ্র ও নজরুল তীর্থে বাংলাদেশের ২৩টি সিনেমা প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজকদের আমন্ত্রণে এতে অংশ নিতে আজ ঢাকা ছেড়েছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শেষ করে ১৯ ফেব্রুয়ারি ঢাকা ফিরবেন বলে রাইজিংবিডিকে জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ আমাকে আমন্ত্রণ করার জন্য আয়োজকদের ধন্যবাদ। বাংলাদেশ ও কলকাতার মধ্যে একটা সংস্কৃতির বন্ধন গড়ে উঠেছে। চলচ্চিত্রই পারে এই বন্ধন আরো জোড়দার করতে ও সমৃদ্ধ করতে। চলচ্চিত্র উৎসবের মাধ্যমে বাংলাদেশের সিনেমা কলকাতার দর্শক দেখার সুযোগ পাচ্ছেন। আমাদের সর্ম্পকে তারা আরো বেশি জানতে পারবেন। এই উৎসবে আমার অভিনীত ‘রাজনীতি’ সিনেমাটি প্রদর্শিত হবে। আশা করছি বাংলাদেশের সিনেমাগুলো কলকাতার দর্শক উপভোগ করবেন।’

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী গৌতম দেব, আইসিসিআর দিল্লির মহাপরিচালক রিভা গাঙ্গুলি দাস।বিশেষ অতিথি ছিলেন কলকাতার প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ।উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান। এছাড়াও উৎসবে বাংলাদেশের জয়া আহসান, রিয়াজ, ফেরদৌস অংশ নিয়েছেন। উৎসব আয়োজন করেছে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন। সহযোগিতা করছে বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়।

উৎসবে বাংলাদেশের ২৩টি ছবির প্রদর্শনী হচ্ছে।গতকাল উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রামাণ্য চলচ্চিত্র ‘আমাদের বঙ্গবন্ধু’ দেখানো হয়। উৎসবের সিনেমাগুলো হলো ‘পুত্র’, ‘আমাদের বঙ্গবন্ধু’ (প্রামাণ্য চলচ্চিত্র), ‘পোস্টমাস্টার ৭১’, ‘স্বপ্নজাল’, ‘দহন’, ‘রাজনীতি’, ‘হেডমাস্টার’, ‘জীবন ঢুলি’, ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’, ‘ঘেটুপুত্র কমলা’, ‘নুর মিয়া ও তার বিউটি ড্রাইভার’, ‘ গহীন বালুচর’, ‘আলফা’, ‘জান্নাত’, ‘জন্মভূমি’, ‘রাজপুত্র’, ‘পাঠশালা’, ‘সনাতন গল্প’, ‘মহুয়া সুন্দরী’, ‘জাগে প্রাণ পতাকায় জাতীয় সংগীতে’, ‘খাঁচা’, ‘গেরিলা’ ও ‘চিত্রা নদীর পাড়ে’।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৯/রাহাত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়