ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিক্ষার্থীদের পরিচ্ছন্নতার শপথ করালেন রিয়াজ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ১৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের পরিচ্ছন্নতার শপথ করালেন রিয়াজ

শিক্ষার্থীদের সঙ্গে রিয়াজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ। সম্প্রতি বাংলাদেশ স্কাউট সদস্যদের সঙ্গে আনন্দঘন সময় কাটান তিনি। ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত হিসেবে শিক্ষার্থীদের এ আয়োজনে উপস্থিত হয়েছিলেন রিয়াজ।

সাভারের নন্দন পার্কে দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরির নিয়মিত কাজের অংশ হিসেবে স্কাউট সদস্যরা শিক্ষা সফরে অংশ নেয়। এ সময় রিয়াজ প্রায় তিন হাজার শিক্ষার্থীকে পরিচ্ছন্নতা বিষয়ে শপথ করান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে রিয়াজ বলেন, ‘তোমরা আমাকে সিনেমায় ফাইট করতে দেখেছ। আমি কার সঙ্গে ফাইট করেছি? আমি ফাইট করেছি দুষ্টু মানুষের বিরুদ্ধে। তোমরা জানো, আমি এখনো ফাইট করে চলেছি। আর এখনকার ফাইট সকল অপরিচ্ছন্নতার বিরুদ্ধে।’

এ সময় যেখানে সেখানে ময়লা না ফেলা, টয়লেট পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত রাখা, খাবার আগে ও টয়লেট পর দু’হাত জীবাণু মুক্ত করার শপথ করান এই চিত্রনায়ক।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) মো. আরিফুজ্জামান আরিফ বলেন, ‘স্কাউটস সদস্যদের জন্য জাম্বুরি অত্যন্ত আনন্দঘন ও কাঙ্ক্ষিত একটি আয়োজন। এখানে শিক্ষার্থীরা নিজেদের ব্যক্তি জীবনের অনেক বাস্তবমুখী জ্ঞান অর্জন করে থাকে। এই আয়োজনে চিত্রনায়ক রিয়াজ আসার ফলে শিক্ষার্থীরা বেশি উৎসাহ পেয়েছে।’

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়