ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মদিনে আ.লীগের নানা কর্মসূচি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ১৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর জন্মদিনে আ.লীগের নানা কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন এবং জাতীয় শিশু-কিশোর দিবস উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারা দেশে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

শনিবার দলের সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের কর্মসূচির বিষয়ে জানানো হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- রোববার সকাল সাড়ে ৬টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

সকাল ১০টায় গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতার সমাধি সৌধে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের প্রতিনিধিদলের শ্রদ্ধা নিবেদন।

আওয়ামী লীগের এ প্রতিনিধিদলটি বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলের অংশগ্রহণ করবে। সেখানে শিশু সমাবেশ, গ্রন্থমেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে।

টুঙ্গীপাড়ার কর্মসূচিতে কেন্দ্রীয় নেতাদের মধ্যে দলের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খান এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত থাকবেন।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু-কিশোর দিবস উপলক্ষে ১৮ মার্চ সোমবার বিকেল ৩টায় রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা হবে।

আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভায় জাতীয় নেতৃবৃন্দ এবং দেশের বরেণ্য বুদ্ধিজীবীগণ বক্তব্য দেবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়