ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘হঠাৎ করেই আন্দোলনে নামবেন বিএনপি নেতাকর্মীরা’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হঠাৎ করেই আন্দোলনে নামবেন বিএনপি নেতাকর্মীরা’

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য দলটির নেতাকর্মীরা হঠাৎ করেই আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এই কথা জানান।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, ‘দেশনেত্রীকে মুক্ত করতে হবে। সেই আন্দোলন কী হবে, কর্মসূচি কী হবে, তা সময়ই বলে দেবে। অনেকে বলেন, রোজার পরে, ঈদের পরে আন্দোলন হবে! আন্দোলন কখনো বলে কয়ে হয় না।’

প্রাক্তন এই মন্ত্রী বলেন, ‘পানি যেমন তার গতি বেছে নেয়, আন্দোলনও তার গতি বেছে নেয়। দেশের মানুষের প্রত্যাশা পূরণের জন্য, খালেদা জিয়ার মুক্তির জন্য যে আন্দোলন সৃষ্টি হবে সে আন্দোলন বলে কয়ে হবে না। আন্দোলন হবে, দেশ মুক্ত হবে, খালেদা জিয়া মুক্ত হবেন।’

জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়া ও দলের কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

আমির খসরু বলেন, ‘সাংবাদিকরা প্রশ্ন করেন বিএনপি কীভাবে ঘুরে দাঁড়াবে? আমি বলি বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন আসছে না। এখা‌নে প্রশ্ন হ‌লো, যারা ক্ষমতা দখল করেছে, সেই আওয়ামী লীগ কীভাবে ঘুরে দাঁড়াবে, সেটি তাদের চিন্তা করতে হবে।

তারা আবার এই দেশের মানুষের কাছে কীভা‌বে ফিরে যাবে সে চিন্তা করতে হবে। তারা অন্যায়ভাবে দেশনেত্রী খালেদা জিয়াকে জেলে রেখেছে। এর জবাব দেশের মানুষকে দিতে হবে। গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন কীভাবে ফিরিয়ে দেবে তাদেরকে তা প্রমাণ করতে হবে,’ বলেন বিএনপির এই নেতা।

বিএনপি সঠিক পথে আছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিএনপি যে পথে চলছে, যে পথ দিয়ে বিএনপি চলা শুরু করেছে সেই পথেই থাকবে, সেই পথেই চলবো আমরা। বিএনপির পথ গণতন্ত্র ও মানবাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা এবং জীবনের নিরাপত্তার পথ। এই পথ থেকে বিএনপি বিচ্যুত হয়নি, সামনের দিনেও হবে না।’

জিয়া পরিষদের সভাপতি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/রেজা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়