ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ার্নার-স্মিথের আগমনে বাদ পড়ছেন হ্যান্ডসকম-হাজলেউড!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ার্নার-স্মিথের আগমনে বাদ পড়ছেন হ্যান্ডসকম-হাজলেউড!

জস হাজলেউড ও পিটার হ্যান্ডসকম

ক্রীড়া ডেস্ক : আগামীকাল সোমবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তার আগে আজ রোববার সম্ভাব্য দল ঘোষণা করেছে দ্য সিডনি মর্নিং হেরাল্ড পত্রিকা। তাদের প্রকাশিত দলে জায়গা হারিয়েছেন পিটার হ্যান্ডসকম ও জস হাজলেউড।

এটা খুবই অনুমেয় যে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে দলে স্বাগত জানানো হবে। তাদের দুজনের আগমনে বাদ পড়তে হবে দুজনকে। আর সেই বাদ পড়াদের তালিকায় মর্নিং হেরাল্ড রেখেছে পেসার জস হাজলেউড ও ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকমকে। শন মার্শ ও ঝাই রিচার্ডসনকে তারা ইংল্যান্ড যাত্রায় রেখেছে।

যদিও আশঙ্কা করা হচ্ছিল ওয়ার্নার ও স্মিথের আগমনে উসমান খাজা বাদ পড়তে পারেন। কিন্তু তার সাম্প্রতিক ফর্মের বিষয়টি বিবেচনা করে এই যাত্রায় টিকে গেছেন। অ্যারোন ফিঞ্চের সঙ্গে উদ্বোধনী জুটিতে ২০১৯ সালে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন খাজা। রান করেছেন ৭৬৯টি (গড় ৫৯, স্ট্রাইট রেট ৮৪)। যা চলতি বছরে যেকোনো অস্ট্রেলিয়ানের সর্বোচ্চ রান।

হ্যান্ডসকম ব্যাটিংয়ে ধারাবাহিক ছিলেন না। যদিও তার ভারত সফরটি ভালো হয়েছিল। মোহালিতে তিনি ১১৭ রানের ইনিংস খেলেছিলেন। দিল্লিতে করেছিলেন হাফ সেঞ্চুরি। কিন্তু সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষের সিরিজে চার ইনিংসে একটি হাফ সেঞ্চুরিও করতে পারেননি। সে কারণেই হয়তো দলে জায়গা হচ্ছে না তার।

হাজলেউড অবশ্য সিডনিতে ভারতের বিপক্ষে টেস্ট খেলার পর আর খেলেননি পিঠের ইনজুরির কারণে। তাকে বিশ্বকাপে না নেওয়া হলেও আগস্টে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজের জন্য প্রস্তুত রাখবে।

বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার সম্ভাব্য স্কোয়াড :
ব্যাটসম্যান : অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, ডেভিড ওয়ার্নার ও শন মার্শ।

উইকেটরক্ষক : আলেক্স চ্যারি।

অলরাউন্ডার : মার্কাস স্টয়েনিস ও গ্লেন ম্যাক্সওয়েল।

পেসার : মিশেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, প্যাট কামিন্স, জ্যাসন বেহরেনফোর্ড ও নাথান কাল্টার নীল।

স্পিনার : অ্যাডাম জাম্পা ও নাথান লায়ন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়