ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সরকার অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে: মোশাররফ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকার অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে: মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সংবিধানে বলা আছে, নির্বাচিত সংসদ সদস্যরা দেশ পরিচালনা করবেন। কিন্তু এখন দেশ পরিচালনা করছে মনোনীত প্রার্থীরা। এই মনোনীতদের দিয়ে সরকার এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতাদের আয়োজনে ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদুজ্জামানের স্মরণসভায় তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আওয়ামী লীগ অতীতে বহুবার বাকশাল প্রতিষ্ঠা করেছে। পক্ষান্তরে প্রতিবারই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছে বিএনপি। কিন্তু আজ গোটা দেশ আমরা সবাই বাকশালী আওয়ামী লীগের বাক্সে বন্দি হয়ে গেছি।’

গণতন্ত্র প্রতিষ্ঠা করতে ঐক্যবদ্ধ আন্দোলনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এই গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়। তাকে মুক্ত করে তার নেতৃত্বেই আন্দোলনের মাধ্যমে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এজন্য আসুন সকলে ঐক্যবদ্ধ হই।’

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে স্মরণসভায় দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবীব, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদল সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়