ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৬, ২১ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

আইপিএল শেষ রাবাদার, বিশ্বকাপ নিয়ে শঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৩ ৩:২৩:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৩ ৫:৩৪:২৯ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক: আইপিএল ২০১৯ এর শীর্ষ উইকেট শিকারি কাগিসো রাবাদা। দুর্দান্ত পারফরম্যান্সে দিল্লি ক্যাপিটালসকে টানছিলেন দক্ষিণ আফ্রিকার তরুণ এ পেসার। তবে পিঠে চোটের কারণে চলতি আসরের বাকি ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি। সদ্য পাওয়া এ চোটের কারণে দক্ষিণ আফ্রিকার হয়ে তার বিশ্বকাপে খেলাও শঙ্কার মধ্যে পড়েছে।

দুয়ারেই কড়া নাড়ছে বিশ্বকাপ। গুরুত্বপূর্ন এ আসরে দলের ফর্মে থাকা এ পেসারকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে যতদ্রুত সম্ভব দেশে ফেরার আদেশ দেয়া হয়েছে। ডেল স্টেইন ও লুঙ্গি এনগিডিদের সঙ্গে চোট নিয়ে আইপিএল ছাড়া চতুর্থ প্রোটিয়া পেসার রাবাদা।

চলতি আইপিএলে এখনো পর্যন্ত ১২ ম্যাচ খেলে টুর্নামেন্টের সর্বোচ্চ ২৫ উইকেট নিয়েছেন রাবাদা। তার দল প্লে-অফ নিশ্চিত করে ফেলায় আরও অন্তত ৪টি ম্যাচে খেলার সুযোগ পেতেন রাবাদা, ভেঙে দিতে পারতেন আইপিএলের এক আসরে ডোয়াইন ব্রাভোর নেয়া সর্বোচ্চ ৩২ উইকেটের রেকর্ড।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে রোববার ম্যাচের পর পিঠে অস্বস্তি অনুভব করেন রাবাদা। ফলে বুধবার চেন্নাই সুপার কিংসের ম্যাচে খেলতে পারেননি রাবাদা। পরে তার পিঠের স্ক্যান করে সে রিপোর্ট পাঠানো হয় দক্ষিণ আফ্রিকান বোর্ডের কাছে। যা দেখে রাবাদাকে দেশে ফেরার নির্দেশ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

আইপিএল ছেড়ে দেশে যাওয়া প্রসঙ্গে রাবাদ বলেন, ‘টুর্নামেন্টের এ অবস্থায় দিল্লি ক্যাপিট্যালসকে ছেড়ে যাওয়া অনেক কঠিন আমার জন্য। কিন্তু বিশ্বকাপের মাত্র এক মাস বাকি। তাই আমাকে সিদ্ধান্তটি নিতেই হয়েছে। দিল্লির হয়ে মাঠ এবং মাঠের বাইরে অসাধারণ সময় কাটিয়েছি। আমি বিশ্বাস করি আমাদের দল এবার শিরোপা জিততে পারবে।’

লন্ডনের কেনিংটন ওভালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে দক্ষিণ আফ্রিকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge