ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তিন নারীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন নারীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির তিন নারী সদস্যের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সোমবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান তিন নারীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন এবং দুইজনকে অব্যাহতি দেন। ট্রাইব্যুনাল আগামী ১৬ জুন মামলাটি চার্জ শুনানির তারিখ ধার্য করেছেন।

যাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করা হয়েছে তারা হলেন- জেএমবির অন্যতম সমন্বয়ক তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, নুরুল ইসলাম ওরফে মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং বাশারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শায়লা আফরিন।

মৃত তানভীর কাদেরী এবং মোছা. শাহানাজ বেগম ওরফে শাহনাজ পারভীনকে ট্রাইব্যুনাল অব্যাহতি দিয়েছেন বলে জানান আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের পর আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। সেখানে নিহত হয় তানভীর কাদেরী। ওই অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তিন জঙ্গির স্ত্রী খাদিজা, প্রিয়তি ও শায়লাকে। সে অভিযানে আহত হয়েছিলেন পুলিশের পাঁচ সদস্য।

ওই ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিটের এসআই মো. দেলোয়ার হোসেন ১১ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ১০ ডিসেম্বর কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার মো. আহসানুল হক মামলার চার্জশিট দাখিল করেন।




রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়